নিউজ প্রাচ্যের ডান্ডি: ধর্ম অবমাননার অভিযোগে ত্বকী মঞ্চের আহবায়ক রফিউর রাব্বীর বিরুদ্ধে হেফাজত নেতা মাওলানা ফেরদাউসুর রহমানের দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দিয়েছে জেলা গোয়েন্দা সংস্থা (ডিবি)।
বৃহস্পতিবার (৪ মে) নারায়ণগঞ্জ জেলা কোর্ট পুলিশ পরিদর্শক সোহেল আলমের কাছে প্রতিবেদন হস্তান্তর করেন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হাসান। আগামী ৭ মে নারায়ণগঞ্জ চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে মামলার শুনানী অনুষ্ঠিত হবে।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশ পরিদর্শক সোহেল আলী জানান, মামলার তদন্ত প্রতিবেদন জমা দিয়েছে ডিবি। আগামী রবিবার আদালতে তা দাখিল করা হবে।

প্রসঙ্গত, গত ৭ এপ্রিল শহরের চাষাড়া শহীদ মিনারে শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পূর্তি উপলক্ষে আযোজিত অনুষ্ঠানে ত্বকী মঞ্চের আহবায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বিী বিসমিল্লাহ’কে অবমাননা করে বক্তব্য দেওয়ার অভিযোগে নারায়ণগঞ্জ মহানগর হেফাজতে ইসলামের সদস্য সচিব মাওলানা ফেরদাউসুর রহমান ১৯ এপ্রিল রাব্বীর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহন করেন এবং ৭ মে’র মধ্যে মামলাটি তদন্দ করে তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেওয়ার জন্য জেলা গোয়েন্দা সংস্থা ডিবিকে নির্দেশ দেন। আদালতের নির্দেশনা মোতাবেক নির্দিষ্ট সময়ের পূর্বেই বৃহস্পতিবার (৪ মে) দুপুরে মামলার তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয় ডিবি।

উল্লেখ্য, রফিউর রাব্বীর বিসমিল্লাহ অবমাননার বিরুদ্ধে হেফাজতসহ নারায়ণগঞ্জের ধর্মপ্রাণ মুসলমানরা প্রতিবাদে সোচ্চার হয়ে উঠে। সভা, সেমিনার, মানববন্ধন, বিক্ষোভ মিছিলসহ নানা প্রতিবাদী কর্মসূচি পালিত হয়। ২১ এপ্রিল শুক্রবার বাদ জুমা নারায়ণগঞ্জের তৌহিদী জনতার ব্যানারে ডিআইট মসজিদের সামনে আয়োজিত বিশাল সমাবেশে উপস্থিত হয়ে রাফিউরি রাব্বীর এই অপকর্মেও তীব্র প্রতিবাদ জানান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আলহাজ¦ একেএম শামীম ওসমানসহ দল-মত নির্বিশেষে নারায়ণগঞ্জের আপামর ধর্মপ্রাণ মুসলমানরা। আদালত মামলা তদন্তের জন্য ৭ মে পর্যন্ত সময় বেঁধে দেওয়ায় সে পর্যন্ত প্রতিবাদ কর্মসূচি স্থগিত ঘোষনা করা হয় সে সমাবেশ থেকে। ডিবি তদন্ত প্রতিবেদন দাখিল করায় এখন ৭ মে’র দিকে তাকিয়ে থাকবে নারায়ণগঞ্জের ধর্ম ধর্মপ্রাণ মুসলমানরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here