নিউজ প্রাচ্যের ডান্ডি: সনাতন ধর্মালম্বীদের ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎ বাষির্কী জাতীয় শোক দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট নারায়ণগঞ্জ জেলার আয়োজনে প্রস্তুতিমূলক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার (৬ আগষ্ট) দুপুর দেড়টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, ‘সরকারের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি এই প্রস্তুুতিমূলক এই আলোচনা অনুষ্ঠানের জন্য। জন্মাষ্টমী উপলক্ষে এবারই প্রথম প্রস্তুতিমূলক এই আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আমরা যে যেই ধর্মাবলম্বীর লোক হই না কেন আমাদের সবাইকে একজন ভাল মানুষ হতে হবে। আগামী ১৪ আগষ্ট শহরের দেওভোগ এলাকার শ্রী শ্রী গৌর নিতাই আখড়ায় জন্মাষ্টমীর আলোচনা সভা অনুষ্ঠিত হবে, পাশাপাশি ওইদিন রাতেই জাতীয় শোক দিবসের অনুষ্ঠান সেখানেই পালন করা হবে। এছাড়া র‌্যালী ও শোভাযাত্রা একই দিন সকালে পালন করা হবে।’

এ সময় অনুষ্ঠানে উপস্থিত হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্ট নারায়ণগঞ্জ জেলা ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দগন এক সংক্ষিপ্ত আলোচনায় বলেন, ‘জন্মাষ্টমী উপলক্ষে আমরা একত্রে আলোচনা সভা, জন্মাষ্টমীর শোভাযাত্রা ও বিশাল শোক র‌্যালী একসঙ্গে করবো।’

এজন্য ঐদিন সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের চাষাড়া এলাকায় যেন কোন প্রকার গাড়ি না রাখা হয় সেজন্য জেলা প্রশাসকের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন হিন্দু ধর্মীয় নেতৃবৃন্দরা।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাষ্টের জেলা সভাপতি পরিতোষ কান্তি সাহা, মহানগর পূজা উদযাপন কমিটির উপদেষ্টা বাসুদেব চক্রবর্তী, মহাশ্মশাান কমিটির সভাপতি নিরঞ্জন সাহা, মহানগর পূজা উদযাপন কমিটির সাধারন সম্পাদক শিপন সরকার শিখন, যুগ্ম সম্পাদক সাংবাদিক উত্তম সাহা, উজ্জল সাহা, সুবাস সাহা, কোষাধ্যক্ষ সুনীল দাস, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি শ্রী রঞ্জিত মন্ডল, বন্দর পূজা উদযাপন কমিটির সভাপতি শংকর দাস, সাধারন সম্পাদক শ্যামল বিশ্বাস ও বন্দর পূজা উদযাপন কমিটির অন্যান্য নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here