নিউজ প্রাচ্যের ডান্ডি: ওয়াসা হটাও সংগ্রাম কমিটি ও আমরা নারায়ণগঞ্জবাসী সংগঠনের যৌথ উদ্যোগে ঢাকা ওয়াসা কর্তৃক পাইপ লাইনে দূর্গন্ধ ও দূষিত জীবানুযুক্ত পানি সরবরাহ এবং ডীপ টিউবওয়েলের উপর অযৌক্তিক কর আরোপের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিলত্তোর খানপুর ওয়াসা অফিস ঘেরাও কর্মসূচী পালন করা হয়।

বুধবার (১৮ এপ্রিল) সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত উক্ত কর্মসূচীতে সভাপতিত্ব করেন, ওয়াসা হটাও সংগ্রাম কমিটির আহ্বায়ক শ্রমিক নেতা এড. মাহবুবুর রহমান ইসমাইল, বক্তব্য রাখেন আমরা নারায়ণগঞ্জবাসীর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরউদ্দিন আহম্মেদ, সভাপতি মন্ডলীর সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল কাদের দেওয়ান, সাধারণ সম্পাদক, আলহাজ্ব নাছির উদ্দিন মন্টু, সভাপতি মন্ডলীর সদস্য ও বিষের বাঁশি পত্রিকার সম্পাদক বাবু সুভাষ সাহা, সম্পাদক মন্ডলীর সদস্য শ্রমিক নেতা মাহামুদ হোসেন, ওয়াসা হটাও সংগ্রাম কমিটির সদস্য সচিব ও নারায়ণগঞ্জ বাসীর অর্থ সম্পাদক হাজী মোঃ রুহুল আমিন, নারায়ণগঞ্জ বাসীর সাংগঠনিক সম্পাদক হাজী রমজান উল রশিদ, সম্পাদক মন্ডলীর সদস্য হাজী মোঃ মনির হোসেন, সভাপতি মন্ডলীর সদস্য আবদুল কুদ্দুছ আজাদ, শহিদনগর পঞ্চায়েত কমিটির সভাপতি আনোয়ার হোসেন, গলাচিপা বায়তুল মামুর জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক হাজী এস.এম শাহালম, পলিস্টার ক্লাবের সভাপতি হাজী লোকমান আহম্মেদ, নিতাইগঞ্জ পঞ্চায়েত কমিটির নেতা নারায়ণ চন্দ্র সাহা, পাইকপাড়া পঞ্চায়েত নেতা মোঃ সেলিম হোসেন, গলাচিপা ওয়াসা হটাও সংগ্রাম কমিটির আহ্বায়ক, হাজী আবু সাইদ, প্রনিক সভাপতি সেলিম সিদ্দিকী, পাইকপাড়া পঞ্চায়েত নেতা আবুল সরদার, দেওভোগ পোশাক প্রস্তুতকারক সমিতির সদস্য মোঃ তোফাজ্জল হোসেন, শ্রমিক নেতা সাইফুল ইসলাম, শ্রমিক নেতা সুমন হাওলাদার, সভা সঞ্চালনায় মাকিদ মোস্তাকিম শিপলু প্রমূখ।

নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন, দূর্নীতিবাজ ওয়াসা, মহামান্য হাইকোর্টের আদেশ অমান্য করে বাড়ী বাড়ী গিয়ে নলকূপ এর উপর কর ধার্য করে, মোবাইল কোর্টের নামে গ্রাহক হয়রানী করতে পারে না। এটা অযৌক্তিক ও অমানবিক, মহামান্য হাইকোর্টের মামলা শেষ না হওয়া পর্যন্ত ওয়াসা কর্তৃপক্ষকে বাড়ী বাড়ী না যাওয়ার জন্য অনুরোধ করেন। মামলায় যে রায় হবে জনগণ তা মানবে। আসন্ন রমজান মাসে পাইপ লাইন সংস্কার করে সুপেয় পানি সরবরাহের জন্য জোর দাবী জানানো হয়। ইহা ছাড়া ঢাকা ওয়াসার সকল কার্যক্রম নারায়ণগঞ্জ হইতে প্রত্যাহার করে সিটি কর্পোরেশনের উপর দায়িত্ব হস্তান্তরের দাবী জানানো হয়। তথাকথিত কর আদায়ের নামে অবৈধ ভাবে জন ভোগান্তি ও হয়রানী বন্ধের আহ্বান জানানো হয়। বক্তাগণ নারায়ণগঞ্জের জনগণের প্রতি ওয়াসা কর্তৃপক্ষ অবৈধ ভাবে কর আরোপ করতে গেলে তাদেরকে আটক করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে তুলে দেওয়ার জন্য আহ্বান জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here