নিউজ প্রাচ্যের ডান্ডি: নগরীতে ফুটপাতে বসা ব্যবসায়ীদের আবারও উচ্ছেদ করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা। অত্যন্ত ঢিলেঢালা ভাবে পরিচালিত হয় এই উচ্ছেদ অভিযান। যেখানে ছিল না নাসিক এর উর্ধ্বতন কোন কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তা।
বুধবার (১৯ জুলাই) বিকাল সাড়ে ৪টার দিকে শহরের মন্ডলপাড়া ব্রীজ এলাকা থেকে শুরু হয় এই উচ্ছেদ অভিযান। নগরীর ডিআইটি সড়ক, ২নং রেল গেইট, ১নং রেল গেইট, কালিরবাজার, চাষাড়া এলাকায় সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে এই উচ্ছেদ অভিযান।

অত্যন্ত ধীর গতিতেই চলতে থাকে নাসিক এর ফুটপাতে হকার বসা বন্ধের মিশন। কয়েকজন পরিচ্ছন্ন কর্মীদেরকে এ সময় ফুটপাতের উপড় থাকা কয়েকটি ভ্যানগাড়ি, ফলের দোকানের আম সহ প্লাষ্টিকের ঝুড়ি এবং পুরানো কিছু আসবাবপত্র তাদের গাড়িতে করে নিয়ে যেতে দেখা যায়।

এসময় উচ্ছেদের দৃশ্য দেখে সাধারন পথচারীরা নানা ধরনের মন্তব্য করে বলেন, ‘নগরীতে কয়েকদিন পূর্বে ফুটপাত হকারমুক্ত করা হলেও পরিচ্ছন্ন কর্মীদের কৌশলে লুটপাট করতেও দেখাগেছে। উচ্ছেদের সময় প্রশাসনের কর্মকর্তারা না থাকার সুবাধে পরিচ্ছন্ন কর্মীরা যে যেভাবে পারছে মালামাল লুট করে নিয়ে যায়। আর বেশীরভাগ সময়েই উচ্ছেদের পূর্বেই নাসিকের কিছু অসাধু কর্মকর্তার দ্বারা হকাররা সংবাদ পেয়ে ফুটপাত থেকে তাদের মালপত্র অন্যত্র সরিয়ে ফেলেন। ফলশ্রুতিতে এই ধরনের উচ্ছেদ কার্যতপক্ষে জনসাধারনের উপকারে আসছেনা। বরং পরিচ্ছন্ন কর্মীদের লুটপাটের কারনে মেয়রের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ হচ্ছে বলে মন্তব্য করেন সাধারন পথচারীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here