নিউজ প্রাচ্যের ডান্ডি: রাস্তা দিয়ে যাওয়ার পথে খালি রিকশা দেখেই চিৎকার করে ডাকছিলেন বশে কয়েকজন যাত্রী। ডাক শুনে রিকশা চালক যাত্রীর দিকে তাকিয়ে সাড়া দিলেও মুখে চাহনিতে উত্তর ছিল কোথাও যাবেন না। ফলে ত্যাক্ত হয়েই একটি রিকশার অপেক্ষায় প্রায় আধাঘন্টা দাঁড়িয়ে অপেক্ষা করেন শহরের বরফকল ইকো পার্কে গমনেচ্ছু মাসুদ রানা।
শুক্রবার (১৪ এপ্রিল) বিকেলে শহরের মন্ডলপাড়া ব্রীজ এলাকায় এমনই দৃশ্যের দেখা মিলে। তবে শুধু মন্ডলপাড়াই নয়, নিতাইগঞ্জ থেকে চাষাড়া পর্যন্ত বিভিন্ন স্থানে দাঁড়িয়ে থাকা যাত্রীদের কাছে রিকশা যেন ‘সোনার হরিণ’ হিসেবে মিলেছে। কারন এদিন ছিল পহেলা বৈশাখ। তাই সকাল থেকেই বন্ধু বান্ধব, আত্মীয় স্বজন, পরিবার পরিজন নিয়ে ঘুরাঘুরিতে মত্ত ছিল নারায়ণগঞ্জবাসী। রাস্তায় বেরিয়ে গন্তব্যস্থলে যেতে সকলেরই প্রয়োজন হয় রিকশার।
কিন্তু খালি রিকশা নিয়ে চালকরা ছুটাছুটি করলেও রাস্তায় দাঁড়িয়ে থাকা যাত্রীদের ডাকে যেন বেশীরভাগ রিকশা চালকের মুখেই না শব্দ শুনা গেছে। ফলে কাঙ্খিত গন্তব্যে পৌঁছাতে রিকশার জন্য অপেক্ষমানরত যাত্রীদের কাছে রিকশা পাওয়াটা যেন ‘সোনার হরিণ’ পাওয়ার সমমান ছিল বলে মন্তব্য করেন অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here