নিউজ প্রাচ্যের ডান্ডি: পবিত্র ঈদুল-উল ফিতরের আর মাত্র কয়েকটা দিন বাকী। তাই শেষ মূহুর্তের কেনা-কাটায় উপচে পড়া ভীড় লেগেছে নগরীর শপিংমল বিপনী বিতান থেকে ফুটপাতে। সাধ্য অনুযায়ী কেউ নিজের কেউবা প্রিয়জনদের জন্য কিনে নিয়ে যাচ্ছেন পোশাক।
শুক্রবার (২৩জুন) সরেজমিন ঘুরে দেখা গেছে নগরীর প্রায় প্রতিটি মার্কেট,ি বপনী বিতান ও ফুটপাত গুলোতে ক্রেতাদের উপচে পড়া ভীড় ছিল চোখে পরার মতো। শেষ মূহুর্তের কেনা-কাটায় তারা যেন রয়েছেন মহাব্যাস্ত। সবচেয়ে বেশী ভীড় লক্ষ করা গেছে মার্কেটগুলোর সামনে বসা কসমেটিক এর দোকান এবং বাচ্চাদের জামা কাপড়ের দোকানে।

পাশাপাশি নগরীর মার্কেটগুলোর কিছু কিছু শাড়ী ব্যবসায়ীরা বলেছেন ভিন্ন কথা। তাদের অভিযোগ এবারের ঈদে তাদের বেচা-কেনা একেবারে নেই বললেই চলে। সারাদিনের বেশীর ভাগ সময় তাদেরকে অলস সময় পার করতে হচ্ছে। দিনের বেলায় গরম থাাকায় অনেকেই মার্কেটে আসতে চায় না। কিন্তু রাতের কমবেশী শাড়ী বিক্রি হচ্ছে।

শাড়ী ব্যবসায়ীরা বলছেন তাদের আশা আগামী দুইদিন তাদের বিক্রি আরও বাড়বে।

অপরদিকে, নগরীর ফুটপাতের চিত্র দেখা গেছে অন্যরকম। সমাজের মধ্যবিত্ত থেকে শুরু করে নিম্মবিত্ত লোকেরা এই ফুটপাত থেকে তাদের পছন্দের জামা কাপড় কিনে নিচ্ছেন খুবই স্বাচ্ছন্দে।

এ সময় তাদের প্রতিকিয়া জানতে চাইলে তারা বলেন, এই ফুটপাত হলো আমাদের সাধারন মানুষের কেনাকাটার একমাত্র স্থানা। এখান থেকে দামাদামি করে জিনিস ক্রয় করা যায়। তাছাড়া নানা রকম জিনিস এখানে পাওয়া যায়।

দোকানিরা জানিয়েছেন, এবারে ঈদে তাদের বেচা-কেনা মোটামুটি ভাল আছে। আগামী দুই তিন দিনে বেচা-কেনা আর বাড়বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here