নিউজ প্রাচ্যের ডান্ডি ঃ পাওয়ানাদি পরিশোধ না করে বেআইনীভাবে কারখানা স্থানান্তরের পাঁয়তারা বন্ধে চাষাড়া বালুর মাঠে অবস্থিত ইউনাউটেড এ্যাপারেলস্ এর শ্রমিকরা মানববন্ধন করেছে।
শনিবার (১৫ এপ্রিল ) দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  
মানববন্ধনে প্রধাণ উপস্থিত ইউনাইটেড ফেডারেশন অব গার্মেন্টস ওয়াকার্স এর নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টু বলেন, কোন প্রকার নোটিশ ছাড়াই অত্র গার্মেন্টসের ৬০/৭০ জন শ্রমিককে ছাটাই করা হয়েছে। যা কিনা শ্রম আইন বহির্ভূত কাজ। ইউনাউটেড এ্যাপারেলস গার্মেন্টস কর্তৃপক্ষ বেআইনিভাবে এই কারখানাটি সোনারগাঁয়ের মদনপুরে নিয়ে যাওয়ার পাঁয়তারা করছে।
তারা আমাদের বসবাসের ব্যবস্থা করে দিবেন। কিন্তুু আমরা বলতে চাই, শহর থেকে আমরা কিভাবে এতোদুর যাবো। আমাদের ছেলে মেয়েরা এখানকার স্কুলে পড়াশোনা করছে। তাদের কি অবস্থা হবে। এই গার্মেন্টস প্রতিষ্ঠানে প্রায় আড়াইশ শ্রমিক কাজ করেন। কারখানা পরিবর্তনের নীতিমালা সরকার ৮ কিলোমিটার করলেও আমরা পূর্বের থেকেই এর বিরোধিতা করে আসছি।
আর এই ফ্যাক্টরীর মালিক আমাদের ৪০ কিলোমিটার পরে কারখানা তৈরী করে সেখানে আমাদের কাজ করতে বলে। আমরা স্পষ্ট করে বলতে চাই শ্রমিক নেতা কাউসার আহমেদ পলাশের নেতৃত্বে আমরা রাজপথে নেমে এ সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুঁখে দাড়াবো। এ বিষয়ে নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ আলহাজ্ব একেএম সেলিম ওসমানের সাহায্য ও হস্তক্ষেপ কামনা করছি।  
তিনি আরো বলেন, আমরা ১ঘন্টা করে কর্মরিতি দিয়ে রাজপথে এসে অবস্থান করছি, এরপর পূনরায় কাজে যোগদান করে বাড়তি ১ঘন্টা কাজ করবো মালিকদের।
আগামী ১ তারিখের মধ্যে মালিকপক্ষ যদি তাদের সিদ্ধান্ত বাতিল না করেন তাহলে আরো কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। রাতের আধারে যাতে মালিকপক্ষ কারখানার মালামাল সড়াতে না পারে সেজন্য প্রয়োজনে আমরা পাহাড়ায় থাকবো।
এ সময় আরো বক্তব্য রাখেন যুগ্ন সম্পাদক মোজাম্মেল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য ফারুক হোসেন, জেলা শাখার সাংগঠনিক সম্পাদক দিপু, কার্যকরী সদস্য নুরুল ইসলাম প্রমূখ। পরে তারা একটি লিখিত ¯া^রকলিপি জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারের কাছে প্রদান করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here