নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের মাঝে স্মাট কার্ড বিতরণের উদ্বোধনের পর গত (২৮ নভেম্বর) থেকে মাঠপর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ করা শুরু হয়েছে।
বুধবার (১৩ ডিসেম্বর) নাসিক ২নং ওয়ার্ডে সকাল ১০ টা থেকে এ স্মার্ট কার্ড বিতরণ শুরুর মধ্যদিয়ে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার রাশিদ মিয়া নাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেন, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সধারণ সম্পাদক হাজী ইয়াসিন মিয়া, হাজী সালাউদ্দিন ও মোস্তফা কামালের হাতে স্মার্ট কার্ড বিতরণের মধ্যদিয়ে এ কার্যক্রম উদ্বোধন করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন নাসিক ১, ২ ও ৩নং ওর্য়াডের সংরক্ষিত নারী কাউন্সিলর মাকসুদা মুজাফ্ফর, হাজী জহিরুল ইসলাম, এনায়েত হোসেন, সোলেইমান পলাশ, মোক্তার হোসেন, ইসমাইল হোসেন ও মাস্টার মহিউদ্দিন প্রমূখ। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের প্রথমধাপে নাসিক ১ নং ওয়ার্ড, ২নং ওয়ার্ড ও ৩নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই তিনটি ওয়ার্ডে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলবে ১ জানুয়ারি পর্যন্ত। এই তিনটি ওয়ার্ডে স্মার্ট কার্ড পাবে ৭০ হাজার ৯২৩ জন ভোটার। পর্যায়ক্রমে অবশিষ্ট ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এ সময় প্রত্যকের দশ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি তোলার পর পরিচয় নিশ্চিত হলেই স্মার্ট কার্ড দেওয়া হবে। সঙ্গে নিয়ে আসতে হবে পুরাতন ভোটার আইডিকার্ড। নাসিক ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ ইকবাল হোসেন জানায়, ২নং ওয়ার্ডের ভোটারদের হাতে সুন্দর ও সুশৃঙ্খলভাবে স্মার্টকার্ড তুলে দিতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন করেছি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে নাসিকের ২৭টি ওয়ার্ডে পৌনে ৫ লাখ ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি ১৯ জন বিশিষ্ট ব্যাক্তির হাতে স্মার্টকার্ড তুলে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here