নিউজ প্রাচ্যের ডান্ডি: নগরীর আশানুরূপ উন্নয়ণে ‘অন্তরায়’ জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার। তাদের সমন্বয়হীনতার অভাবেই যথাযথ উন্নয়ণ কাজে বাঁধাগ্রস্থ হচ্ছে বলে অভিযোগ করেছেন নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী।

তিনি দাবী করেন, ‘জেলা প্রশাসন ও জেলা পুলিশ প্রশাসনের সমন্বয়ের অভাবে নগরীর যানজট নিরসন, ফুটপাত, অবৈধ পরিবহন স্ট্যান্ড উচ্ছেদসহ বিভিন্ন সমস্যার সমাধান করা সম্ভব হচ্ছে না। যার ফলে নগরবাসী আমাকে দোষারোপ করছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন মিলে যদি যৌথ ভাবে কাজ করতো তাহলে নগরীর অনেক সমস্যাই সমাধান হতো।’

আইভী প্রত্যাশা করে বলেন, ‘এখন থেকে এই তিনটি প্রশাসনিক সংস্থার একত্রিত হয়ে কাজ করতে হবে। তাহলেই উন্নয়ণ কাজে আর কোন অন্তরায় থাকবেনা।’

গত ২৫ অক্টোবর নগর ভবনে জাপান আন্তর্জাতিক উন্নয়ণ সংস্থার অর্থায়ণে বাস্তবায়িত সিটি গভর্নেন্স প্রকল্পের অধীনে গঠিত নগর উন্নয়ণ কমিটির মাসিক সভায় উপরোক্ত কথা গুলো বলেন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী।

যেখানে জেলা প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসীম উদ্দিন হায়দার ও জেলা পুলিশ প্রশাসনের পক্ষে অতিরিক্ত জেলা পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান।

এরআগেও বেশ কয়েকটি সভায় মেয়র আইভী অভিযোগ করে বলেছিলেন, ‘নারায়ণগঞ্জের ডিসি এসপিরা ঘুষ দিয়ে নারায়ণগঞ্জে আসেন।’ সে সময় আইভীর মত দায়িত্বশীল একজন জনপ্রতিনিধির এমন বক্তব্যে বেশ তোলপাড় সৃষ্টি হয়।

অথচ, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক হিসেবে রাব্বী মিয়া ও পুলিশ সুপার হিসেবে মঈনুল হক নারায়ণগঞ্জে যোগদানের পর থেকে এযাবতকাল পর্যন্ত যতগুলো আইনশৃংখলা সভা হয়েছে সেগুলোতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রতিনিধি উপস্থিত থাকার জন্য চিঠি দেয়া হলেও অদ্যবধি কোন সভায় নাসিকের কোন কর্মকর্তা যোগ দেননি।

সর্বশেষ গত ২৭ মে পবিত্র মাহে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে নারায়ণগঞ্জের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার কার্যালয়ে ব্যবসায়ীদের সাথে পুলিশ সুপারের অনুষ্ঠিত মত বিনিময় সভাতে প্রতিনিধি উপস্থিত থাকতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনকে পুলিশ সুপার কার্যালয় থেকে চিঠি দেয়া হলেও সেই সভায় নাসিকের কোন কর্মকর্তা এমনকি কোন কাউন্সিলরও উপস্থিত হননি।

যেই কারনে সভায় দু:খ প্রকাশ করে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল বলেছেন, এখানে সিটি কর্পোরেশনের কর্মকর্তাসহ কাউন্সিলরদের উপস্থিতি আশা করেছিলাম। কিন্তু তাদের অনুপস্থিতি দু:খজনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here