নিউজ প্রাচ্যের ডান্ডি: চারপাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে পরিবেশ সুন্দর রাখার প্রবণতার অভাবেই মূলত নগরকে আবর্জনামুক্ত করে গড়ে তোলা সম্ভ না বিধায় এবার নারায়ণগঞ্জবাসীর দৃষ্টিভঙ্গি পাল্টানোর চেষ্টা করবেন বলে জানিয়েছেন নাসিক ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ। ১৩ নং ওয়ার্ডে মশক নিধন কর্মসূচির উদ্বোধন হওয়ার একটা অন লাইন নিউজে এক নগরবাসীর কমেন্টের জবাবে এই উত্তর দেন খোরশেদ।

ঘটনাসূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ তিনবারের নির্বাচিত কাউন্সিলর। তার সময়ে এই ওয়ার্ডে ব্যাপক উন্নয়ন কাজ হয়েছে বলে জানিয়েছে ওয়ার্ডেও জনগন। রাস্তা-ঘাট নির্মাণ, পয় নিস্কাশণ ব্যবস্থার উন্নয়নসহ জন প্রতিনিধির দায়িত্বগুলো সঠিকভাবে পালন করে এসেছেন। আর তাই সমগ্র নারায়ণগঞ্জ জুড়েই রয়েছে তার জনপ্রিয়তা। কিন্তু এই জনপ্রিয় কাউন্সিলর গত সিটি নির্বাচনের আগেই ঘোষনা দিয়েছেন, আর কাউন্সিলর পদে নির্বাচন করবেন না।

কাউন্সিলরের এই ঘোষনার পেছনে রয়েছে তার আরো একটি মহতী উদ্যোগের হাতছানি। এলাকার দৃশ্যমাণ উন্নয়ন যা ছিলো, তার প্রায়ই শেষ করেছেন। এবার তিনি নগরবাসীর মাঝে সচেতনতা ফিরিয়ে আনতে এবং তাদের পুরানো দৃষ্টিভঙ্গি পাল্টে দেয়ার কাজ করবেন। কারন সাধারণ নগরবাসীর মাঝে সচেতনতার বড় অভাব রয়েছে। পরিস্কার করার দায়িত্ব সিটি কর্পোরেশনের, তাই ইচ্ছা মতো শহরকে নোংরা করার প্রতিযোগিতায় মেতে উঠেছে নগরবাসী। অথচ সবাই মিলে একটু সচেতন হয়ে একটি নির্দিষ্ট জায়গায় ময়লা ফেললে এবং নিজেদের তাগিদেই চারপাশ পরিস্কার রাখার চেষ্টা করলে শহরটা আসলেই খুব সুন্দর হয়ে গড়ে উঠতে পারে। আর তাই এবার মানুষের দৃষ্টিভঙ্গি পালানোর কাজে নামবেন কাউন্সিলর খোরশেদ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৩ নং ওয়ার্ডে মশক নিধণ কার্যক্রমের উদ্বোধন শিরোনামে প্রকাশিত একটি অন লাইন নিউজে এক নগরবাসী কমেন্টস করেন, ‘ভাই আগে আবর্জনা পরিষ্কার কর, তাহলে মশা নিধনের ওষুধ কম লাগবে’।

জবাবে খোরশেদ কমেন্টস করেন, ‘ধন্যবাদ, ডোন্ট মাইন্ড,গন মানুষ সম্পর্কে তোমাদের ধারনা কম। মানুষের কোন সহায়তা নাই। মানুষ নিজের বেলায় একেবারে অন্ধ। পলিথিন দলের জন্য এখন আমি নিরুপায়। আবর্জনার ক্ষেত্রে মানুষের চরিত্রগত পরিবর্তন দরকার। আমি আর কাাউন্সিলার পদে নির্বাচন করবো না। রাস্তা-ঘাট অনেক হইছে, এবার চেস্টা করবো মানুষে দৃস্টি ভংগি পরিবর্তন করতে’।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here