নিউজ প্রাচ্যের ডান্ডি: “এসো হে বৈশাখ, এসো এসো”- এই গাণের সুরের ছন্দে ব্যাপক আনন্দ উল্লাসের মধ্য দিয়ে প্রাণের উৎসব পহেলা বৈশাখ উদযাপনে মেতে উঠবে কাল নারায়ণগঞ্জবাসী।
শনিবার (১৪ এপ্রিল) ভোরের সূর্যোদয়ের সাথে সাথে নগরীর চাষাড়া কেন্দ্রীয় পৌর শহীদ মিনারে গাণের সুরে সুরে বাংলা নববর্ষ ১৪২৫ কে বরণ করে নিবে নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের শিল্পীরা।

সকাল ৮ টায় নগরীর চাষাড়াস্থ বিজয়স্তম্ভের সামনে থেকে জেলা প্রশাসনের উদ্যোগে এবং সকাল ৯ টায় দেওভোগ চারুকলা ইন্সটিটিউট প্রাঙ্গন থেকে শান্তির বারতায় নগরীতে বের করা হবে মঙ্গল শোভাযাত্রা।

এছাড়াও জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনসহ শহীদ মিনার, ডিআইটিস্থ আলী আহাম্মদ চুনকা সিটি মিলনায়তন ও বিভিন্ন পাড়া মহল্লায় বর্ষবরণ উদযাপনে বিভিন্ন সামাজিক সাংস্কৃতি সংগঠনের পাশাপাশি ব্যাক্তি উদ্যোগেও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আর তাই আনন্দ উল্লাসের মধ্য দিয়ে নির্বিঘেœ বাঙালীর প্রাণের উৎসব বাংলা নববর্ষ উদযাপনের লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা পুলিশ প্রশাসন নিয়েছে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা। এছাড়াও বর্ষবরণকে ঘিরে কোথাও যেন ইভটিজিংয়ের ঘটনা না ঘটে, সেই দিকে লক্ষ্য রাখার পাশাপাশি অপরাধীদের তাৎক্ষনিক সাজা প্রদানের লক্ষ্যে সার্বক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালনা করবেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো: আসাদুজ্জামান নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘মঙ্গল শোভাযাত্রাকে ঘিরে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। এসময় কেউ যেন ইভটিজিংয়ের শিকার না হয় সেজন্য দুই জন ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে সার্বক্ষনিক ভ্রাম্যমান আদালত পরিচালিত হবে।’

অতিরিক্ত জেলা পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ মতিয়ার রহমান জানান, ‘বাঙালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখ নির্বিঘেœ উদযাপনের লক্ষ্যে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পর্যাপ্ত সংখ্যক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here