নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের অন্যতম প্রধাণ নিত্য পণ্যের পাইকারী ও খুচরা বাজার দ্বিগু বাবু বাজারে সারাদিনই লোক সমাগম হচ্ছে প্রচুর। ব্যবহার্য খাদ্য সামগ্রী কিনতে নানা পেশা ও বয়সের লোকজন জড়ো হচ্ছে এখানে। যদিও করোনা মোকাবেলায় সকল প্রকার গন জমায়েত নিরুৎসাহিত করছে সরকার। তবে নিত্য প্রয়োজনীয় খাদ্য দ্রব্য ও ঔষদের দোকান খুলে রেখে বেচাকেনা করার অনুমতি দিয়েছে। সেক্ষেত্রে সকল সামাজিক দুরত্ব সবাইকে মেনে চলার আহবান জানানো হয়েছে। কিন্তু দ্বিগু বাবু বাজারে গিয়ে দেখা গেছে এর উল্টো চিত্র। সামাজিক দুরত্বের নিয়ম মানা হচ্ছে না সেখানে। তাছাড়া দোকানদার ও ক্রেতার খুব কম সংখ্যকই মানছেন স্বাস্থ্য সুরক্ষার নিয়ম কানুন। ফলে করোনা বিস্তারের ঝুঁকি বেড়ে যাচ্ছে কয়েকগুণ।

জানা গেছে, বিশ্বব্যাপী মহামারি রূপ নেয়া করোনা ভাইরাসের প্রকোপে বাংলাদেশেও আতঙ্ক ছড়িয়ে পরছে সর্বত্র। স্কুল কলেজ বন্ধ হয়ে গেছে অনেক আগেই, ঘোষনা করা হয়েছিলো সাধারণ ছুটি। ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত দেশে সাধারণ ছুটি ঘোষনা করেছিলো সরকার, পরে সেই ছুটি বাড়ানো হয় ৩০ মে পর্যন্ত। সেই সাথে দেশের সকল মার্কেট, সুপার মার্কেট ও দোকানপাট বন্ধ ঘোষনা করেছিলো দোকান মালিক সমিতি, বন্ধ হয়ে গিয়েছিলো গন পরিবহন। তবে গত মে থেকে সরকারী ছুটি বাতিল করে সব অফিস আদালত দোকান পাট ও গণপরিবহন চালু করেছে সরকার। এ সময়ে সকল ক্ষেত্রে স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশ দেয়া হলেও নারায়ণগঞ্জের বাজারগুলোতে তা মানা হচ্ছে না। সামাজিক দুরত্ব না মেনেই সেখানে চলছে কেনাবেচা।

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসের প্রকোপ রোধ করার জন্য দ্বিগু বাবু বাজারসহ গন জমায়েতের স্থানগুলোতে প্রশাসনের নজরদারি দাবি করেছে ভুক্তভোগী নগরবাসী। তানাহলে এভাবে চলতে থাকলে যে কোন বড় দূর্ঘটনা ঘটে যাওয়ার আশংকা করছেন সবাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here