নিউজ প্রাচ্যের ডান্ডি: প্রকাশিত হয়েছে মাধ্যমিক শিক্ষা জীবনের সার্টিফিকেট পরীক্ষা এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফল। নারায়ণগঞ্জ জেলা থেকে এবছর এসএসসি’তে ২৭ হাজার ৬৯০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে পাশ কওে ২৩ হাজার ৬৫৭ জন। পাশের হার শতকরা ৮৫.৪৩ ভাগ।
আর জিপিএ-৫ (এ+) পেয়েছে ১ হাজার ৯১১ জন। পাশের হার এবং জিপিএ-৫ প্রাপ্তিতে নারায়ণগঞ্জ জেলায় সবার শীর্ষে রয়েছে নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। নারায়ণগঞ্জ জেলার মধ্যে একমাত্র এই গভ: গার্লস স্কুলের পরীক্ষার্থীরাই শতভাগ পাশসহ সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছে।

এইবার এই স্কুল থেকে মোট ২৮৭ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করে সকলেই কৃতকার্য হন। জিপিএ-৫ পেয়েছেন (এ+) ১৮৫ জন।
বৃহস্পতিবার (৪ মে) সকাল ১০টায় পরীক্ষার ফলাফলের অনুলিপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর দুপুর ১২ টায় সচিবালয়ে সংবাদ সম্মেলনে তিনি আনুষ্ঠানিক ভাবে ফলাফল প্রকাশ করেন।

এরপর দুপুর ২ টায় নারায়ণগঞ্জ জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিক ভাবে ফলাফল প্রদান করা হয়েছে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ছরোয়ার হোসেন।

যদিও তার আগে থেকেই প্রত্যাশিত ফলাফল জানার অপেক্ষায় কেউ স্কুল প্রাঙ্গনে কেউবা হাতে মুঠোফোন নিয়ে অপেক্ষা করতে থাকেন। দুপুর ২ টায় স্কুল প্রাঙ্গন গুলোতে ফলাফল প্রকাশ হওয়ার পর কাঙ্খিত সাফল্য অর্জন করে কেউ আনন্দে আত্মহারা হয়ে যান। আবার প্রত্যাশিত ফলাফল না পেয়ে কান্নায় ভেঙ্গে পড়েন অনেকে।

তবে মুঠোফোনে এসএমএস বা ইন্টারনেটের মাধ্যমে ফলাফল জানতে পারায় স্কুল প্রাঙ্গন গুলোতে অভিভাবক পরীক্ষার্থীদের উপস্থিতি কম পরিলক্ষিত হয়।

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারী এসএসসি বা সমমানের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ২ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here