নিউজ প্রাচ্যের ডান্ডি: ব্যবসায়ী মহলে বছর শেষে হালখাতার আয়োজন আবহমান বাংলার ঐতিহ্য। বাঙালী ঐতিহ্যের অন্যতম ধারক জাতীয় রাজস্ব বোর্ড জাকজমকপূর্ণ পরিবেশে বাংলা নববর্ষ ১৪২৪ উদ্যাপন করার করেছে। এর অংশ হিসেবে কর অঞ্চল-নারায়ণগঞ্জ বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দিনব্যাপী “ওপেন হাউস ডে” পরিবেশে রাজস্ব হালখাতার আয়োজন করেছে।
এই আয়োজনের মূল প্রতিপাদ্য ছিল ‘বকেয়া আদায় নয়, পরিশোধ’। এ উপলক্ষ্যে কর অঞ্চল-নারায়ণগঞ্জের কর কমিশনারের কার্যালয় এবং সার্কেল অফিস সমূহ নববর্ষের সাজে সজ্জিত করা হয়। সর্বস্তরের করদাতাগণ, আয়কর উপদেষ্টাগণ, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নের্তৃবৃন্দ, সরকারী আধাসরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ রাজস্ব হালখাতা উপলক্ষ্যে কর কমিশনারের কার্যালয় ও সার্কেল অফিস সমূহে উপস্থিত হন।  এ আয়োজনে সম্মানিত করদাতাগণ ব্যাপক সাড়া দিয়ে অত্র কর অঞ্চলে মোট ২,০৬,৩৪,৫৪১/- টাকা বকেয়া কর পরিশোধ  করেন।

বাঙালী রীতিকে ধারণ করে কর অঞ্চল-নারায়ণগঞ্জ কর্তৃক বকেয়া কর পরিশোধ করতে আসা সম্মানিত করদাতাসহ সকল অভ্যাগত অতিথি মিলিয়ে প্রায় ৪২৯ জনকে বরণ করা হয়। কর অঞ্চল- নারায়ণগঞ্জের কর কমিশনার জনাব মোঃ রেজাউল করিম চৌধুরী, পরিদর্শী অতিরিক্ত ও যুগ্ম কর কমিশনারবৃন্দ এবং সার্কেল কর্মকর্তাসহ সকল কর্মকর্তা-কর্মচারীগণ বিপুল উৎসাহ উদ্দীপনার সাথে রাজস্ব হালখাতা উদ্যাপন করেছেন। কর কমিশনার সকল সম্মানিত করদাতাগণকে তাদের সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। কর কমিশনার আশা করেন, আগামী বছরগুলোতে রাজস্ব হালখাতা অধিকতর সফলতা ও করদাতাদের বিপুল অংশগ্রহণে অনুষ্ঠিত হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেনঅতিরিক্ত কর কমিশনান জাকির হোসেন, যুগ্ম কর কমিশনার আবুল কালাম আজাদ, উপ কর কমিশনার, সদর দপ্তর (প্রশাসন) একেএম সামসুজ্জামান, উপ কর কমিশনার, সদর দপ্তর (প্রায়োগিক) পল্লব কুমার দেবসহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here