নিউজ প্রাচ্যের ডান্ডি: কোরবানীর হাটের প্রায় কোটি টাকা আত্মসাতের অভিযোগে এবার সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও কৃষকলীগ জেলা সভাপতি আলহাজ¦ নাজিম উদ্দিন আহম্মেদের বিরুদ্ধে অবস্থান নিতে যাচ্ছে কুতুবপুর ইউনিয়নের ক্ষমতাসীন দলের স্থানীয় নেতৃবৃন্দরা।
সাইনবোর্ড শান্তিধারা আবাসিক এলাকা ও মহাসড়কের পাশে বসানো কোরবানীর হাটে প্রায় ২৪শ’ গরু বিক্রয়ের হাসলির ১ কোটি ২০ লাখ টাকা নাজিম উদ্দিন একাই আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন কুতুবরপুর ইউনিয়ন আওয়ামীলীগের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সভাপতি সালাউদ্দিন ভূইয়া।

তিনি জানান, ‘হাটের ইজারা নেয়ার সময় নাজিম উদ্দিন প্রথমে বাঁধা দিয়ে স্থানীয় আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছা সেবকলীগসহ নেতৃবৃন্দদের হাটের লভ্যাংশের শতকরা ৩০ ভাগ শেয়ারের টাকা প্রদানের আশ^াস দেন। পাশাপাশি তিনি স্থানীয় মসজিদ মাদ্রাসায়ও সহযোগিতা করার প্রতিশ্রুতি দেন। কিন্তু আমাদের কোন প্রকার টাকা না দিয়ে নাজিম উদ্দিন নিজেই একা কোটি টাকা আত্মসাৎ করে ফেলেছেন।’

সালাউদ্দিন ভূইয়া আরো জানান, ‘হাটের টাকা আত্মসাতকারী নাজিম উদ্দিনের বিরুদ্ধে সাংগঠনিক ভাবে ব্যবস্থা নিতে তারা থানা আওয়ামীলীগের নেতৃবৃন্দের কাছে লিখিত অভিযোগ জানাবেন।’

পাশাপাশি দল থেকে নাজিম উদ্দিনকে অবাঞ্চিত ঘোষণা করার মত কঠোর কর্মসূচীও হাতে নেয়া হচ্ছে বলে জানান তিনি।

এদিকে, হাট বসানোর কারনে আর্থিক ভাবে সাইনবোর্ডের ব্যবসায়ী আব্দুল জব্বার ক্ষতিগ্রস্থ হওয়ায় ক্ষতিপূরণ না চাইলেও তাকে উল্টো নাজিম উদ্দিন শুক্রবার সন্ধ্যায় ফোন করে স্বপরিবারে গুলি করে হত্যার হুমকি দেন। এব্যাপারে পরবর্তীতে জীবনের নিরাপত্ত চেয়ে ব্যবসায়ী আব্দুল জব্বার ফতুল্লা মডেল থানায় নাজিম উদ্দিনের বিরুদ্ধে একটি সাধারন ডায়েরী করেন।

জানাগেছে, শুধু হাটের টাকা আত্মসাতই নয়, নাজিম উদ্দিন নিজের ক্ষমতার দাপটে সাইনবোর্ডে শ্রমিক সংগঠনের নামে সওজের জায়গা দখল করে প্রতিদিন ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে চলাচলরত প্রত্যেক অটোরিক্সা, সিএনজি ও বেবী টেম্পু থেকে চাঁদা আদায় করছেন। এনিয়ে ক্ষমতাসীন দলে শ্রমিক সংগঠনের মাঝে এক ধরনের উত্তেজনা বিরাজ করছে। যেকোন সময় এখানে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয় শ্রমিক নেতৃবৃন্দরা।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here