নিউজ প্রাচ্যের ডান্ডি: হকার উচ্ছেদ নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভী এবং স্থানীয় সংসদ সদস্য শামীম ওসমানের মধ্যে অনাকাঙ্খিত ঘটনাকে নিজেদের একান্ত ব্যক্তিগত বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন।
আর সংঘর্ষের বিষয়ে স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে প্রতিবেদন চাওয়া হয়েছে বলেও জানান মন্ত্রী।

বুধবার (১৭ জানুয়ারী) সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, আমার যতটুকু মনে হয়েছে তাদের ব্যক্তিগত কারণে সমস্যাটা ঘটছে। হকার যিনি সরাবেন, তিনি নির্বাচিত মেয়র। আবার যিনি বাধা দিচ্ছেন তিনিও ওই অঞ্চলেরই নির্বাচিত প্রতিনিধি। জবরদখল করে তো কোনো কাজ করা ঠিক না। হকাররা যে কাজটা করছে, তাদের জন্য তো ফুটপাত করা হয় নি, ফুটপাত করা হয়েছে নাগরিকদের চলাচলের সুবিধার জন্য। এখন তাদের যদি চলাচলে বিঘœ করে যদি হকাররা ওখানে বসে, আর মেয়র যদি বাধা দেন, মেয়র তো আইনগতভাবে তার সঠিক জায়গায় আছেন।

তিনি বলেন, হকাররা যদি ফুটপাত দখল করে থাকে, মেয়র যদি রিমুভ করতে চান, উনি তো আইনগতভাবে ওনার জায়গায় ঠিক কাজ করছেন। হকাররা যদি ওখানে ব্যবসা করে থাকে তাহলে কী কারণে আগে বাধা দেওয়া হয় নি? যদি স্ট্যাব্লিস্ট কিছু থেকে থাকে, তাদের পুর্নবাসন না করে তো চট করে করাও অমানবিক, আমি অনৈতিক বলবো না। বিষয়টি আমি আগে বুঝে নেই, তারপর বলবো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here