নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে আবারো অস্থির হয়ে উঠছে চালের বাজার। প্রতি সপ্তাহেই দফায় দফায় বাড়ছে চালের দাম। আর হঠাৎ করেই চালের দাম বাড়তে থাকায় দু:শ্চিন্তায় পড়ে গেছেন নিন্মমধ্য বিত্ত আয়ের মানুষেরা।
সচেতন মহলের দাবী, উচ্চ পর্যায়ে ঠিকমত তদারকি না থাকায় চালের বাজার বার বার অস্থির হচ্ছে। আর মধ্যস্বতভোগীদের কারনে সাধারণ মানুষ কষ্ট পাচ্ছে।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারী) নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জ পাইকারী আড়ৎ ও দ্বিগুবাবুর বাজারে খুচরা দোকান গুলো ঘুরে জানাগেছে, গত এক সপ্তাহের মধ্যে আরেক দফা বেড়েছে চালের দাম। এবার প্রতি কেজি ৩ টাকা করে চালের দাম বেড়েছে বলে বিক্রেতারা জানান।

খুচরা বিক্রেতাদের তথ্য অনুযায়ী, কেজি প্রতি নাজিরশাইল চালের দাম ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৭৩ টাকায়, ১ নম্বর মিনিকেটের দাম ৩ টাকা বেড়ে বিক্রি হচ্ছে ৬৫ টাকায়, ২ টাকা বেড়ে সাধারণ মিনিকেট চাল বিক্রি হচ্ছে ৬২ টাকায়, বিআর-২৮ চাল বিক্রি হচ্ছে ৫৫ টাকায় এবং স্বর্ণা ও পারিজা চালের দাম বেড়ে বিক্রি হচ্ছে ৪৫ টাকায়।

আড়ৎদাররা জানান, আমন শেষ হওয়ার মাঝামাঝি সময় চলছে। এখন বোরো মৌসুম আসার অপেক্ষা। তাই সময়ে চালের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে।

খুচরা ব্যবসায়ীরা জানান, বাজারের বিভিন্ন পাইকারী দোকান থেকে চাল কিনে এনে বাজারে বিক্রি করছি। মূলত সেখানেই দাম বাড়তি রাখছে। সেই কারনে আমাদের চালের দাম বাড়তি হিসাবে বিক্রি করতে হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here