নিউজ প্রাচ্যের ডান্ডি: সদ্য অনুষ্ঠিত হয়েছে পবিত্র ঈদুল আযহা বা কোরবানীর ঈদ। সরকারী ছুটি কাটিয়ে এখন কর্মমুখর হতেও শুরু করে দিয়েছেন সাধারন জনতা।
কিন্তু ঈদ শেষ হলেও ঈদ পুনর্মিলনীর মাধ্যমে এখন দলীয় নেতাকর্মীদের সাথে উৎসবের আনন্দ ভাগাভাগি করে নিতে ব্যস্ত সময় পার করছেন আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নারায়ণগঞ্জ জেলার সংসদীয় ৫টি আসন থেকে নির্বাচনে অংশগ্রহণেচ্ছু ক্ষমতাসীন দল আওয়ামীলীগ, বিরোধী দল বিএনপি ও জাতীয় পার্টির সম্ভাব্য এমপি পদ প্রার্থীরা।

যারা এখন ইউনিয়ন, থানা, উপজেলাসহ পাড়া মহল্লায় কুশল বিনিময়, আনন্দ উৎসব কিংবা নিজ বাসভবনে ভুরিভোজ করিয়ে কেউ কেউ তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের নিজেদের করায়ত্ত্বে আনতে চালিয়ে যাচ্ছেন আপ্রাণ চেষ্টা। কেননা, যেকোন নির্বাচনেই একজন প্রার্থীর জয় পরাজয়ের নেপথ্যে সবচেয়ে বেশী ভূমিকা পালন করে থাকেন তৃণমূলের নেতাকর্মীরা।

তবে বিগত সময় গুলোতে দেখাগেছে, নারায়ণগঞ্জে ঈদ পরবর্তী পুনর্মিলনী অনুষ্ঠান বরাবরই বিএনপির নেতাকর্মীরা উদযাপন করে আসছিল। কিন্তু এবার বিএনপির সাথে যোগ হয়েছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও জাতীয় পার্টি।

জানাগেছে, গত ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে মুসলমান সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। আর সেই ঈদ পরবর্তী ঈদ পুনর্মিলনী করতে এখন দলীয় নেতাকর্মীদের সাথে কুশল বিনিময় করছেন আগামী একাদশ সংসদ নির্বাচনে অংশ নেয়া বর্তমান সংসদ সদস্যসহ সম্ভাব্য প্রার্থীরা।

ঈদের দিন নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহ্ ময়দানে ঈদের নামাজ আদায় শেষে জনসাধারনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি কুশলাদি বিনিময় করেন নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামীলীগের সাংসদ আলহাজ¦ একেএম শামীম ওসমান।

ঈদের পরদিন বন্দর উপজেলাধীন বিভিন্ন ইউনিয়ন ঘুরে দলীয় নেতাকর্মীসহ জনসাধারনের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে নৌকা প্রত্যাশী নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু। এসময় তিনি সাধারন মানুষের সাথে দীর্ঘক্ষন ব্যয় করে সুখ-দু:খের খোঁজ খবর নেন।

নারায়ণগঞ্জ-২ আসনের বর্তমান সাংসদ আলহাজ¦ নজরুল ইসলাম বাবু স্থানীয় জনগণের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে না পারলেও আগামীতে এই আসন থেকে নৌকা প্রত্যাশী কেন্দ্রীয় যুবলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার ইকবাল পারভেজ ঈদের পরদিন আড়াইহাজার উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাসিন্দাদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় ও নৌকার পক্ষে ব্যাপক গণসংযোগ করেন।

গত ৭ সেপ্টেম্বর সোনারগাঁ পৌরসভার নোয়াইল এলাকায় পৌরসভা ও উপজেলা আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান করেন নারায়ণগঞ্জ-৩ আসনের নৌকা প্রত্যাশী ও সাবেক এমপি আব্দুল্লাহ আল কায়সার হাসনাত।

আর সূত্রে জানাগেছে, নারায়ণগঞ্জ-১ আসনের সাংসদ গোলাম দস্তগীর গাজী বীর প্রতীকসহ নারায়ণগঞ্জ-৫ আসনের নৌকা প্রত্যাশী সম্ভাব্য আরো একাধিক প্রার্থী কয়েকদিনের মধ্যেই দলীয় নেতাকর্মীদের সাথে ঈদ পুনর্মিলনী উদযাপন করবেন।

এছাড়াও গত ৬ সেপ্টেম্বর বুধবার দিনব্যাপী উপজেলার শম্ভুপুরা ইউনিয়নের হোসেনপুর, চৌধুরীগাঁও, এলাহীনগর, নবীনগর, শম্ভুপুরা, চরকিশোরগঞ্জ ও চরহোগলা’সহ পিরোজপুর ইউনিয়নের মঙ্গলেরগাঁও এলাকার সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে নৌকা প্রতীকের পক্ষে গণসংযোগ করেন নৌকা প্রত্যাশী আরেক প্রার্থী সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম ।

অপরদিকে, নারায়ণগঞ্জ-৫ আসনের জাতীয় পার্টির সাংসদ পারিবারিক কারনে বর্তমানে বিদেশে অবস্থান করলেও সোনারগাঁয়ের গরীব, দুঃখী ও অসহায় মানুষের সাথে প্রতি ঈদের ন্যায় এবারো পবিত্র ঈদ-আজহা উপলক্ষে গত কয়েকদিন যাবত ধনী-গরীবের ভেদাভেদ ভুলে উপজেলার সর্বস্তরের মানুষের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করছেন নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ ও জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব আলহাজ¦ লিয়াকত হোসেন খোকা।

তবে পিছিয়ে নেই বহু বছর যাবত ক্ষমতার বাইরে থাকা বিএনপির নেতৃবৃন্দরা। প্রতি বছরের ন্যায় এবারও তারা দলীয় নেতাকর্মীদের সাথে বেশ জাঁকজমক আয়োজনে ঈদ পুনর্মিলনী উদযাপন করছেন।

গত ৩ সেপ্টেম্বর রূপগঞ্জ উপজেলার রূপসী নিজ বাড়িতে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানের আয়োজন করেন বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও নারায়ণগঞ্জ-১ আসনে ধানের শীষ প্রত্যাশী এড. তৈমূর আলম খন্দকার।

ঈদের দিন সোনারগাঁয়ের বিভিন্ন পাড়া মহল্লায় দলীয় নেতাকর্মীসহ সাধারন মানুষের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন মহানগর বিএনপির সাধারন সম্পাদক ও নারায়ণগঞ্জ-৩ আসনের ধানের শীষ প্রত্যাশী প্রার্থী এটিএম কামাল।

দলের নেতাকর্মীদের নিয়ে হৈ হুল্লোড়, গান-বাজনা আর গাড়ি ভ্রমণের মধ্য দিয়ে ঈদ পুণর্মিলনী উদযাপন করেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনে ধানের শীষ প্রত্যাশী এড. সাখাওয়াত হোসেন খান।

গত ৪ সেপ্টেম্বর সকাল ১০টায় নারায়ণগঞ্জ ক্লাবের সামনে থেকে প্রায় ১৮টি মাইক্রোবাসযোগে এ ভ্রমণ শুরু হয়। পথিমধ্যে নারায়ণগঞ্জ ৫ আসনের বন্দর উপজেলার মদনপুর বাস স্ট্যান্ড, মদনপুর বাজার, মদনগঞ্জ ইউনিয়ন, লাঙ্গলবন্দ, ধামগড়, মুছাপুর কলাগাছিয়া ইউনিয়ন এবং সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে গিয়ে নেতাকর্মীদের খোঁজ খবর ও সাধারণ মানুষের সাথে তিনি কুশল বিনিময় করেন।

ফতুল্লায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে দলীয় নেতাকর্মীদের নিয়ে ঈদ পুনর্মিলনী উদযাপন করেন নারায়ণগঞ্জ-৪ আসনে ধানের শীষ প্রত্যাশী শিল্পপতি আলহাজ¦ শাহ আলম। উক্ত আসনের সাবেক এমপি ও ধানের শীষ প্রত্যাশী আরেক প্রার্থী আলহাজ¦ গিয়াস উদ্দিন আহম্মেদ পবিত্র হজ¦ পালনের লক্ষ্যে সৌদি আরব থাকার সুবাদে ফতুল্লা থানা বিএনপির সভাপতি আলহাজ্ব মো: শাহ-আলম থানা, ইউনিয়ন ওয়ার্ড ও মহল্লা ভিত্তিক তৃনমূল পর্যায়ে বিএনপির নেতা-কর্মীদের রাজনৈতিক ভাবে চাঙ্গা করার লক্ষে ৫টি ইউনিয়নের নেতা কর্মীদের নিয়ে ঈদ শুভেচ্ছা ও মত বিনিময় সভা করেন।

তাছাড়াও গত ৪ সেপ্টেম্বর আড়াইহাজারের পাঁচরুখীতে দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও আড়াইহাজারবাসীকে নিয়ে ঈদ পুনর্মিলনী করেছেন কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ-২ আসনে ধানের শীষ প্রত্যাশী প্রার্থী নজরুল ইসলাম আজাদ। এ সময় নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপি, আড়াইহাজার থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

আর রূপগঞ্জের গোলাকান্দাইলে নিজ বাসভবনে ঈদ পুনর্মিলনী উপলক্ষ্যে দলীয় নেতাকর্মীদের সম্মানার্থে ভুরিভোজের আয়োজন করেন নারায়ণগঞ্জ-১ আসনে ধানের শীষ প্রত্যাশী প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু।

এছাড়াও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও নারায়ণগঞ্জ-১ আসনে ধানের শীষ প্রত্যাশী কাজী মনিরুজ্জামান, সাবেক এমপি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সম্ভাব্য প্রার্থী মহানগর বিএনপির সভাপতি এড. আবুল কালামসহ আরো একাধিক সম্ভাব্য প্রার্থীদের শীঘ্রই ঈদ পুনর্মিলনীর আয়োজন করার প্রস্তুতি চলছে বলে জানা যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here