নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে বিএনপি’র সহযোগী সংগঠন স্বেচ্ছাসেবক দল ধীরে ধীরে অকেজো হয়ে যাচ্ছে বলে মনে করছে তৃণমূল।
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জে কোন কর্মসূচি পালন করা হয়নি, এমনকি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গ্রেফতারের প্রতিবাদেও কোন কর্মসূচিতে মাঠে দেখা যায়নি জাহিদ হাসান রোজেলের নেতৃত্বাধীণ নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের।

এছাড়াও দলীয় চেয়ারপার্সণ বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান ইস্যুতে ডাকা কেন্দ্রীয় কর্মসূচিগুলোতেও অনূপস্থিত ছিলো তারা। সহযোগী সংগঠনের আহবায়ক পদের পাশাপাশি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদকের পদে অধিষ্ঠিত জাহিদ হাসান রোজেলের পদ আকড়ে পরে থাকায় নতুন নেতৃত্ব তৈরী হচ্ছে না এবং কোন কর্মসূচির আয়োজন করা যাচ্ছে না বলে ক্ষোভ তৈরী হচ্ছে তৃণমূলে।

ঘটনাসূত্রে প্রকাশ, প্রায় চার বছর পূর্বে নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক কমিটি গঠন করা হয়। এই আহবায়ক কমিটিতে জাহিদ হাসান রোজেলকে আহবায়ক এবং আকরাম প্রধান, রিয়াদ মোহাম্মদ চৌধুরী, এড. এইচএম আনোয়ার প্রধান, মঞ্জুরুল ইসলাম, সালাউদ্দিন সালু, শাহ আলম পাপ্পু, ফারুক চৌধুরী, মো: মোতাহার ও সরদার শামীম লুনাকে যুগ্ম আহবায়ক করা হয়। কিন্তু তিন মাসের আহবায়ক কমিটি চার বছর অতিক্রম করলেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করা সম্ভব হয়নি। ফলে রাজপথে আন্দোলন সংগ্রামে গুরুত্বপূর্ণ অবদান রাখা নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের কার্যক্রম ধীরে ধীরে ঝিমিয়ে পরে এবং তৃণমূল নেতাকর্মীরা ছড়িয়ে ছিটিয়ে যায়। ইত্যবসরে আহবায়ক জাহিদ হাসান রোজেল জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক পদে অধিষ্ঠিত হন। বিএনপিতে এক নেতার এক পদ নীতি থাকলেও তা মানেননি রোজেল। এক সাথে দুটি পদই আকড়ে বসে থাকেন তিনি। ফলে নতুন নেতৃত্ব তৈরী হয় না এবং জেলা বিএনপি নিয়ে ব্যস্ত রোজেলের পক্ষে স্বেচ্ছাসেবক দলের কর্মসূচিও পালন করা সম্ভব হয় না। এমনকি সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী কিংবা কেন্দ্রীয় সেক্রেটারীর গ্রেফতারেও কর্মসূচিহীন থাকে সংগঠন।

এদিকে সংগঠনটির নারায়ণগঞ্জ মহানগর কমিটি না থাকায় মহানগরেও কোন কর্মসূচি পালন হয় না। আর এ নিয়ে ক্ষোভে ফেটে পরছে সংগঠনের মাঠ পর্যায়ের তৃণমূল নেতাকর্মীরা। প্রায় এক যুগ ক্ষমতার বাইরে থাকায় সরকারী দলের হামলা মামলায় নাজেহাল নেতাকর্মীরা আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আশায় বুক বাঁধলেও সংগঠনের শীর্ষ নেতাদের উদাসিনতায় তা অমাবস্যার অন্ধকারে নিমজ্জিত হচ্ছে বলে এই ক্ষোভ তৃণমূলের। আর তাই তারা অবিলম্বে জাহিদ হাসান রোজেলকে স্বেচ্ছাসেবক দলের পদ ছেড়ে দিয়ে নতুনদের হাতে দায়িত্ব তুলে দেয়ার আহবান জানিয়েছেন এবং নতুনদের দিয়ে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে আগামী নির্বাচনে দলকে সংগঠিত করতে কেন্দ্রের কাছে দাবী জানিয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here