প্রেস বিজ্ঞপ্তি: কলকাতার কোঠারি হাসপাতালের গ্যাস্ট্রোএন্টারোজিস্ট ও অর্থোপেডিক বিশেষজ্ঞ দ্বারা ২ দিনব্যাপী ফ্রি চিকিৎসা সেবার প্রথম দিন অতিবাহিত হয়েছে। প্রথমদিন সকাল ১০ থেকে শুরু হয়ে বিকাল ৫ টা পর্যন্ত প্রায় দেড় শতাধিক রোগীর বিভিন্ন রোগের চিকিৎসা দেয়া হয়েছে। পাশাপাশি রোগ নির্নয়ের প্রয়োজনে চিকিৎসকদের দেওয়া পরীক্ষা-নিরীক্ষা করাতেও রোগীদের কেয়ার জেনারেল হাসপাতালে ৪০ শতাংশ ছাড় দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।
বুধবার (২৫ এপ্রিল) নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে এই চিকিৎসা সেবার আয়োজন করা হয়। সেলিম ওসমান সাপোর্টাস ফোরামের উদ্যোগে আয়োজিত ফ্রি চিকিৎসা সেবার উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান।

উদ্বোধনকালে সেলিম ওসমান বলেন, অনেক অসহায় রোগী রয়েছে যারা টাকার অভাবে চিকিৎসা করাতে পারেন না। অসহায় রোগীদের চিকিৎসা দেয়ার জন্যই আমাদের এ আয়োজন। পরবর্তীতে ডাক্তারদের নিয়ে একটি মোবাইল টিম বানানো হবে। তারা বিভিন্ন এলাকায় গিয়ে প্রকৃত রোগীদের চিকিৎসা দিবেন। এটা আমাদের প্রথম প্রক্রিয়া। এই প্রক্রিয়া নিয়মিত চালু থাকবে।

তিনি আরো বলেন, এই ফ্রি চিকিৎসায় শুধুমাত্র ডাক্তার দেখানো হচ্ছে। ওষুধপত্র আপনারা নিজ দায়িত্বে কিনে নিবেন। ডাক্তার দেখাবেন, কিন্তু ঔষধ খাবেন না, তাহলে সুস্থ হবেন না। এছাড়া যদি কোন মুক্তিযোদ্ধা টাকার অভাবে চিকিৎসা না করাতে পারেন, তাহলে দয়া করে জানাবেন, মুক্তিযোদ্ধা সংসদের পক্ষ থেকে চিকিৎসার খরচ বহন করা হবে। প্রয়োজনে ভারতে পাঠানোর ব্যবস্থা করা হবে।

কোঠারি হাসপাতালের চিকিৎসক বিপ্লব কুমার বলেন, চিকিৎসা সেবা দেওয়া একটি মহৎ কাজ। আর এই মহৎ কাজটি সম্পন্ন মুক্তিযোদ্ধাদের সাথে। এটা খুবই আনন্দের বিষয়। মুক্তিযোদ্ধাদের সাথে করতে পারে নিজেকে গর্ববোধ করছি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক খালেদ হায়দার খান কাজল, জেলা জাতীয় পার্টির আহবায়ক আবু জাহের, মহানগর জাতীয় পার্টির সদস্য সচিব আকরাম আলী শাহীন, কোঠারি হাসপাতালের চিকিৎসক বিপ্লব কুমার ও ডাক্তার জয়দীপ সরকার, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মহিলা কাউন্সিলর শারমিন হাবিব বিন্নী ও মুক্তিযোদ্ধা জুলহাস ভূইয়া, কমান্ডার আমিনুর রহমান, সহ অন্যান্য মুক্তিযোদ্ধারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here