নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে জঙ্গি হামলা হতে পারে বলে তথ্য রয়েছে এবং এর জন্য প্রশাসনের পাশাপশি সকল নাগরিককে চোখ কান খোলা রেখে সজাগ ও সতর্ক থাকার আহবান জানিয়েছেন নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান।
রবিবার (১০ সেপ্টেম্বর) সকালে জেলা সার্কিট হাউসে অনুষ্ঠিত জেলা আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভায় তিনি এ আহবান জানান।

সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেন, বাংলাদেশ থেকে জঙ্গিবাদ এখনো শেষ হয়ে যায়নি। নারায়ণগঞ্জেও জঙ্গি হামলা হতে পারে বলে আমাদের কাছে তথ্য রয়েছে। এ ব্যাপারে আমাদের গোয়েন্দা সংস্থাগুলো সার্বক্ষণিক কাজ করে যাচ্ছে। তবে এর পাশাপাশি প্রতিটি নাগরিককেও সচেতন থাকতে হবে এবং আশেপাশের পরিবেশ ও মানুষ সম্পর্কে সব সময় চোখ কান খোলা রেখে চলতে হবে। যে কোন ধরনের সন্দেহজনক কিছু নজরে এলেই প্রশাসনকে অবহিত করতে হবে। সকলের সম্মিলিত সচেতনতাই পারে জঙ্গিবাদের অভিশাপ থেকে সাধারণ মানুষকে রক্ষা করতে।

তিনি আরো বলেন, মিয়নমারের রোহিঙ্গা ইস্যুটি অত্যান্ত মানবিক এবং রাষ্ট্র এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে। তবে বিষয়টি যাতে রাজনৈতিক ফায়দা হাসিলের উপলক্ষ্য না হয়, আমাদেরকে সে দিকে নজর রাখতে হবে। নারায়ণগঞ্জের মানুষের নিরাপত্তার জন্য পুলিশ প্রশাসন সর্বদা তৎপর রয়েছে।

পবিত্র ঈদ উল আযহা উপলক্ষ্যে অস্থায়ী পশুর হাটের ইজারা নিয়ে বিভিন্ন উপজেলা চেয়ারম্যানের অভিযোগের উত্তরে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোস্তাফিজুর রহমান বলেন, দেশে যেহেতু রাজনৈতিক সরকার ক্ষমতায়, তাই গরুর হাট ইজারা দেওয়ার বিষয়ে সরকারী দলের নেতাকর্মীদের একটু সহানুভুতির সাথে দেখা হয়।

পবিত্র ঈদ উল আযহা পরবর্তী এই সভায় সকলের সাথে ঈদ শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি মাদক, সন্ত্রাসসহ নারায়ণগঞ্জের বিভিন্ন সমস্যা নিয়ে আলোচনা করা হয়।

নারায়ণগঞ্জ ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন হায়দারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ এড. হোসনে আরা বাবলী, জেলা সিভিল সার্জন ডা: এহসানুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ শরফুদ্দীন , স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোখলেছুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল হামিদ, র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার সিনিয়র এএসপি জসিম উদ্দিন চৌধুরী, বন্দর উপজেলার নির্বাহী কর্মকর্তা পিন্টু বেপারী, সোনারগাঁ উপজেলার নির্বাহী কর্মকর্তা শাহিনুর ইসলাম, আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা সুরাইয়া আক্তার, নারায়নগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম, সদর উপজেলার চেয়ারম্যান এড. আবুল কালাম আজাদ বিশ্বাস, রূপগঞ্জ উপজেলার চেয়ারম্যান মোঃ শাহজাহান ভূঁইয়া, বন্দর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, সোনারগাঁ উপজেলার চেয়ারম্যান আজহারুল ইসলাম মান্নান প্রমুখ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here