নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের বন্দর ও রূপগঞ্জ উপজেলা থেকে জঙ্গি সংগঠন জেএমবির সারোয়ার তামিম গ্রুপের তিন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে অস্ত্র গুলি ও জঙ্গিবাদি বই লিফলেট।
সোমবার (২১ আগস্ট) রাত থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত ওই অভিযান শেষে দুপুরে র‌্যাব-১১ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃতরা হলো, ঢাকা কেরানীগঞ্জ এলাকার আবদুর রহমান ওরফে সুফিয়ান ওরফে রুবেল (২৭), চাঁদপুর শাহরাস্তি উপজেলার মোহাম্মদ ইমাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু উমামা আল বাহিরী (২৬) ও ময়মনসিংহ সদর উপজেলার সৈয়দ রায়হান আহমদ ওরফে নাসির (৩০)।

র‌্যাব-১১ ইনচার্জ লে. কর্ণেল কামরুল হাসান জানান, সোমবার ২১ আগস্ট সন্ধ্যা ৭টা হতে ২২ আগস্ট মঙ্গলবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ওই অভিযান চলে। অভিযানের শুরুতে বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় জঙ্গিরা সমবেত হয়েছে খবরে সেখানে প্রথম অভিযান চালানো হয়। ওই সময়ে র‌্যাব সদস্যরা আবদুর রহমান ও ইমাম হোসেনকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী রূপগঞ্জের তারাব এলাকা থেকে নাসিরকে গ্রেফতার করে র‌্যাব। তিনজনের কাছ থেকে ৩ রাউন্ড গুলিভর্তি একটি বিদেশী পিস্তল, একটি চাপাতি, একটি চাকু ও বেশ কিছু জঙ্গিবাদী বই লিফলেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব আরো জানান, গ্রেফতারকৃতরা জঙ্গি বিভিন্ন মহাসড়ক ও নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করেছিল। এ ব্যাপারে তাদের জিজ্ঞাসাবাদ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here