নিউজ প্রাচ্যের ডান্ডি: বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে বাম দলগুলোর ডাকে সারা দেশে আধাবেলা হরতাল শেষ হয়েছে। তবে নারায়ণগঞ্জে যান চলাচল স্বাভাবিক ছিলো। একাধিক এলাকায় যানজটের খবরও পাওয়া গেছে। অফিস আদালতের নিয়মিত কার্যক্রম পরিচালিত হয়েছে। সকালে বাম দলগুলোর কিছু মিছিল করা ছাড়া নারায়ণগঞ্জের কোথাও কোন পিকেটিংয়ের খবর পাওয়া যায়নি। নিরুত্তাপভাবেই শেষ হয়েছে বিদ্যুতের দাম বৃদ্ধির প্রতিবাদে ডাকা বাম দলের হরতাল। কিন্তু সমর্থণ জানিয়েও হরতালের দিন মাঠে ছিল না বিএনপি।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) ভোর ৬টা থেকে শুরু হয়ে ওই হরতাল চলে দুপুর ২টা পর্যন্ত। বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণার প্রতিবাদে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি), বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) এবং গণতান্ত্রিক বাম মোর্চা ওই হরতালের ডাক দেয়।

বুধবার বিএনপিও ওই হরতালের সমর্থন দেয়। এ ছাড়া ওই হরতালে সমর্থন দিয়েছিল বিকল্পধারা বাংলাদেশ, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) ও নাগরিক ঐক্য।

তবে নারায়ণগঞ্জে সকাল থেকেই হরতালের কোনো প্রভাব পড়েনি। শহরের প্রায় সব এলাকায় যানবাহন চলাচল স্বাভাবিক ছিল। চাষাঢ়া-পঞ্চবটি ও চাষাঢ়া-নিতাইগঞ্জ সড়কে তীব্র যানজটও দেখা যায়।

এদিকে শহরের প্রায় সকল অফিস আদালত ও স্কুল কলেজ খোলা ছিলো এবং প্রাত্যহিক কর্ম সম্পাদিত হয়েছে নিয়মিত গতিতে।
হরতালের সমর্থনে শহরের চাষাঢ়ায় মিছিল করেছে এবং নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে সমাবেশ করেছে বাম দলগুলো।

প্রসঙ্গত, গত ২৩ নভেম্বর বিদ্যুতের দাম গড়ে ৩৫ পয়সা বা ৫ দশমিক ৩ শতাংশ বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)। নতুন এ দাম কার্যকর হবে আগামী ১ ডিসেম্বর থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here