নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ইবতেদায়ী সমাপনী পরীক্ষা।
সোমবার (২০ নভেম্বর) অনুষ্ঠিত বাংলা পরীক্ষায় নারায়ণগঞ্জ জেলা পিইসি ও ইবতেদায়ীতে মোট অনুপস্থিত ছিলেন ৩ হাজার ১০৬ জন পরীক্ষার্থী।

যার মধ্যে পিইসি’তে অনুপস্থিত ছিল ২ হাজার ৬শ’ ৭৮ জন পরীক্ষার্থী। তন্মধ্যে বালক ১ হাজার ৪শ’ ৫৪ জন এবং বালিকা রয়েছে ১ হাজার ২শ’ ২২ জন।

আর ইবতেদায়ীতে অনুপস্থিত ছিল ৪শ’ ২৮ জন পরীক্ষার্থী। তন্মধ্যে বালক ২৪৪ জন ও বালিকা ১৮৪ জন।

বিষটির সত্যতা নিউজ প্রাচ্যের ডান্ডিকে নিশ্চিত করেছেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উচ্চমান সহকারী মাহবুব হোসেন।

এদিকে, কাশীপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে ৫ম শ্রেণীর সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন কাশীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ১নং ওয়ার্ড ইউপি সদস্য জাকির হোসেন ডালিম সিকদার।

সকালে তিনি এ স্কুলটি সহ বেশ কয়েকটি স্কুলে ৫ম শ্রেণীর সমাপনী পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন। পরীক্ষা হল পরিদর্শন শেষে তিনি স্কুলের বাহিরে পরীক্ষার্থীদের অভিভাবকদের সাথে কুশল বিনিময়ও করেন।

এসময় উপস্থিত ছিলেন, কাশীপুর ভোলাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ৭নং ওয়ার্ড ইউপি সদস্য শামীম আহমেদ, স্কুলের প্রধান শিক্ষক শ্রী বাবুল কৃষ্ণ সাহা।

উল্লেখ্য, এবছর নারায়ণগঞ্জ জেলার ৫টি উপজেলাধীন ১৪৭৫ টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ী পরীক্ষায় সর্বমোট অংশ গ্রহণ করছে ৫৭ হাজার ২শ’ ৩১ জন শিক্ষার্থী। সরকারী শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে ৫৪৪ টি, আর বেসরকারী ৯৩১টি। মোট পরীক্ষা কেন্দ্র রয়েছে ১০১টি।

যার মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থী রয়েছে ৫৩ হাজার ৫শ’ ৭ জন এবং পরীক্ষা কেন্দ্র রয়েছে ৪৬টি। তন্মধ্যে বালক হচ্ছে ২৪ হাজার ৯শ’ ৫৩ জন ও বালিকা ২৮ হাজার ৫৫৪ জন।

আর ইবতেদায়ী পরীক্ষার্থী হচ্ছে ৩ হাজার ৭শ’ ২৪ জন এবং পরীক্ষা কেন্দ্র রয়েছে ৫৫টি। বালক পরীক্ষার্থী ১ হাজার ৯শ’ ২৪, বালিকা ১ হাজার ৮শ’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here