নিউজ প্রাচ্যের ডান্ডি: মানবতা বিরোধী অপরাধের দায়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় আমীর মতিউর রহমান নিজামীসহ একাধিক নেতার মৃত্যুদন্ড কার্যকর হওয়ার পর থেকেই ঘাঁপটি মেরে বসেছিল নারায়ণগঞ্জ জামায়াতে ইসলামী।
সাম্প্রতিক সময়ে বিভিন্ন ইস্যুতে দলটি হরতাল, বিক্ষোভ কর্মসূচী পালনের ঘোষণা দিলেও নারায়ণগঞ্জের রাজপথে নিস্ক্রিয় ছিল জামায়াত শিবির।

কিন্তু এই নিস্ক্রিয়তার মাঝে যে, দলটির নেতাকর্মীদের মাঝে নারায়ণগঞ্জে বড় ধরনের নাশকতার পরিকল্পনা চলছিল, তা কারোই জানা ছিল না।

তবে নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ শামীম ওসমান প্রায়ই শংকা প্রকাশ করে বলতেন, আওয়ামীলীগ সরকারকে উৎখাতে মহা ষড়যন্ত্র শুরু করে দিয়েছে স্বাধীনতা যুদ্ধে মানবতা বিরোধী অপরাধের দায়ে অভিযুক্ত রাজনৈতিক দল জামায়াতে ইসলামী।

যার প্রমাণ মিলেছে সদ্য আটক হওয়া নারায়ণগঞ্জ মহানগর জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মঈনুদ্দিনসহ ১৫ জন নেতৃবৃন্দ পুলিশের হাতে আটক হওয়ার পর। যারা সরকার পতনের বড় ধরনের ছক কষছিলেন বলে দাবী করেন, অভিযানের নেতৃত্বে থাকা পুলিশ কর্মকর্তারা।

শুক্রবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত ফতুল্লা থানাধীন হাজীগঞ্জ পেপার মিল সংলগ্ন এলাকায় মহানগর জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মাঈনুদ্দিনের বাসায় গোপন বৈঠক কালে ফতুল্লা মডেল থানা পুলিশ অভিযান চালিয়ে ১৫ জন নেতৃবৃন্দকে আটক করেন।

এ সময় তাদের হেফাজতে থাকা বিপুল পরিমাণ জিহাদী বই, লিফলেট ও ব্যানার জব্দ করে পুলিশ।

আটকৃতরা হলেন, মহানগর জামায়াতে ইসলামীর আমীর মাওলানা মাঈনুদ্দিন আহম্মেদ, সাধারন সম্পাদক মাওলানা আব্দুল কাইয়ুম, বশিরুল হক ভূইয়া, সাইফুদ্দিন মনির, জামাল উদ্দিন, শাহবুদ্দিন, সাউদ তালুকদার, এড.জাহাঙ্গীর দেওয়ান, এইচ এম নাসির উদ্দিন, জাকির হোসেন, কফিল উদ্দিন, শহিদ, জাকির হোসেন, মুনিস ফয়সাল ও বিল্লাল।

ঘটনাস্থলে যাওয়া ফতুল্লা মডেল থানার উপ-পরিদর্শক শাফিউল ইসলাম সফি জানান, সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র ও বড় ধরনের নাশকতার পরিকল্পনায় গোপন সভা করছে এমন অভিযোগের ভিত্তিতে হাজীগঞ্জে মহানগর জামায়াতে ইসলামী আমীরের বাসায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে।

ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) কামাল উদ্দিন জানান, জামায়াতে ইসলামী নেতৃবৃন্দরা সরকার পতনসহ দেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনায় গোপন বৈঠক করছিল। সেখান থেকে তাদের আটকের পর জিজ্ঞাসাববাদ করা হচ্ছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here