নারায়ণগঞ্জে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ে দূর্ভোগ

0
974

নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ে প্রায় ৪ ঘন্টা একটানা দূর্ভেগ পোহাতে হয়েছে নগরবাসীকে। জাতীয় গ্রিডে সমস্যার কারনে এই দূর্ভোগ পোহাতে হয়েছে বলে জানায় ডিপিডিসি পূর্ব জোনের কর্মকর্তারা।
মঙ্গলবার (২ মে) সকাল পৌনে ১০ টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিদ্যুৎহীন হয়ে থাকে নগরীর একাংশ। এর ফলে নিতাইগঞ্জ, শীতলক্ষ্যা, কাঁচারীগল্লি, ডাইলপট্টী, ডিআইটি, চাষাড়াসহ অনেক এলাকায় দীর্ঘ ৪ ঘন্টা বিদ্যুৎ না থাকার কারনে বাসাবাড়ীসহ কর্মজীবি মানুষদেরও দীর্ঘ ভোগান্তি পোহাতে হয়।

পরে দুপুর ২ টায় স্বাভাবিক হয় বিদ্যুৎ চলাচল। কিন্তু বিকেলে ফের বিদ্যুৎ চলে যায়।

জানাগেছে, কালবৈশাখী ঝড়ে জাতীয় গ্রিডের আশুগঞ্জ-সিরাজগঞ্জ ও ঘোড়াশাল-ঈশ্বরদী সঞ্চালন লাইন ট্রিপ করায় দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের সব বিদ্যুৎকেন্দ্রের উৎপাদন বন্ধ ছিল। এর ফলে বিদ্যুৎহীন হয়ে পড়ে নারায়ণগঞ্জের একাংশ।

পাওয়ার গ্রিড কোম্পানী অব বাংলাদেশের (পিজিসিবি) সহকারী ম্যানেজার (জনসংযোগ) এ বিএম বদরুদ্দোজা খান জানান, জাতীয় গ্রিডে বিদ্যুৎ উৎপাদন বন্ধ হয়ে যাওয়ায় বিদ্যুৎ সরবরাহ মঙ্গলবার সাময়িক বন্ধ ছিল।

তবে ঠিক কতটি বিদ্যুৎকেন্দ্রে উৎপাদন বন্ধ রয়েছে এবং তাতে সারা দেশে বিদ্যুৎ উৎপাদনে কী পরিমাণ ঘাটতি তৈরি হয়েছে সে তথ্য তাৎক্ষণিকভাবে জানাতে পারেননি পিডিবি কর্মকর্তারা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here