নিউজ প্রাচ্যের ডান্ডি: ‘মাছ চাষে গড়বো দেশ,‘বদলে দেব বাংলাদেশ, এই শ্লোগান সামনে রেখে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন ও জেলা মৎস অধিদপ্তর আয়োজিত জাতীয় মৎস সপ্তাহ-২০১৭ উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (১৮ জুলাই) সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সপ্তাহব্যাপি কর্মসূচীর প্রথাম দিনের কর্মসূচী অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, জাতীয় মৎস সপ্তাহ-২০১৭ এর মঙ্গলবার প্রথম দিন। পর্যায়ক্রমে সপ্তাহব্যাপি চলবে এই মৎস সপ্তাহ। মনে রাখবেন মাছ রপ্তানীতে বিশ্বে বাংলাদেশ চতুর্থ স্থানে অবস্থান করছে।

জাতীয় মৎস সপ্তাহ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস দপ্তর প্রথম দিন অনুষ্ঠিত হচ্ছে সংবাদ সম্মেলন এবং জেলা উপজেলায় মাইকিং এর মাধ্যমে ব্যাপক প্রচার-প্রচারনা করা হবে, দ্বিতীয় দিন ব্যানার ফেষ্টুন সহযোগে সড়কে র‌্যালি ও উদ্বোধনী অনুষ্ঠান আলোচনা সভা ও মাছের পোনা অবমুক্ত করা হবে, তৃতীয় দিন মৎস সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি বিষয়ে আলোচনা সভা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে, চতুর্থ দিন ফরমালিন বিরোধী অভিযান মৎস বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে, পঞ্চম দিন বিভিন্ন স্কুল-কলেজে মৎস চাষ বিষয়ক আলোচনা ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে, ষষ্টদিন বিভিন্ন হাট-বাজার ও জনবহুল স্থানে মৎস চাষ বিষয়ক উদ্ধুদ্ধকরণ সভা ও ভিডিও- প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হবে এবংসপ্তম দিন জাতীয় মৎস সপ্তাহ-২০১৭ এ মূল্যায়ন পুরস্কার বিতরন ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন, জেলা মৎস কর্মকর্তা শেখ মোহাম্মদ মেছবাহুল হক, সিনিয়র সহকারী পরিচালক মাসুদা খানম, সহকারী পরিচালক আজিজুর রহমান খাঁন, সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা মোঃ শাহীন মিয়া, মৎস সম্প্রসারন কর্মকর্তা শামছুর নাহার, মৎস জরিপ কর্মকর্তা মোঃ ফারুক হোসেন সহ প্রমূখ।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here