নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার শীর্ষ করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করালো কর অঞ্চল-নারায়ণগঞ্জ। সর্বোচ্চ ও দীর্ঘ সময়ে আয়কর প্রদান করে জাতীয় অর্থনীতিতে গুরুত্বপূর্ন ভূমিকা পালন করার জন্য এই সম্মাননা প্রদান করা হয়।
বুধবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০ টায় নারায়ণগঞ্জ ক্লাবে এই সম্মাননা প্রদান করা হয়।

জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় এবং কর অঞ্চল-নারায়ণগঞ্জের ব্যবস্থাপনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা (দক্ষিণ) এর কাস্টমস্, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের কমিশনার কাজী মোস্তাফিজুর রহমান এবং নারায়ণগঞ্জের জেলা প্রশাসক রাব্বী মিয়া।

সম্মাননা ও সনদপত্র প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কর অঞ্চল-নারায়ণগঞ্জ এর কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন, নারায়ণগঞ্জ এবং মুন্সীগঞ্জ জেলার ২০১৬-২০১৭ করবর্ষে সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ আয়কর প্রদানকারী মহিলা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা (৪০ বছর বয়সের নীচে) এবং নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জ জেলার দুটি পরিবারকে নিয়মিত এবং দীর্ঘদিন আয়কর প্রদানর পুরষ্কার “কর বাহাদুর” পরিবার হিসেবে সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

প্রধান অতিথি ঢাকা বিভাগের বিভাগীয় কমিশনার এম বজলুল করিম চৌধুরী নিজের অনুভুতি ব্যক্ত করতে গিয়ে পুরষ্কার প্রাপ্ত করদাতাদের স্বাগত জানান। তিনি বলেন, সম্মাননা প্রদান এর মধ্যে দিয়ে আয়কর বিভাগও সম্মানিত হল। দেশের উন্নয়ন অব্যাহত রাখার জন্য আরো বেশি আয়কর প্রদান করা আমাদের নৈতিক দায়িত্ব।

বিশেষ অতিথি নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া বলেন, যারা আয়কর দেন তারা জাতীয় অর্থনীতির নিউক্লিয়াস। তিনি নিউক্লিয়াস অর্জনে অগ্রণী ভূমিকা পালনের জন্য কর অঞ্চল-নারায়ণগঞ্জ কে ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি কাজী মোস্তাফিজুর রহমান বলেন, আয়কর হচ্ছে দেশের প্রতি বিনিয়োগ।

সম্মাননা প্রাপ্ত করদাতাদের মধ্য থেকে মোঃ নজরুল ইসলাম বলেন, স্বদেশ প্রেমের উদ্বুদ্ধ হয়ে সকলের আয়কর প্রদান করা নৈতিক দায়িত্ব। কর অঞ্চল-নারায়ণগঞ্জের সর্বোচ্চ কর প্রদানকারী মহিলা করদাতা মিজ্ নাসরিন ওসমান বলেন, পুরুষদের পাশাপাশি মহিলাদেরও আয়কর প্রদান করে উন্নয়নে সমঅংশীদারিত্ব অর্জন করা উচিৎ। তরুণ করাদাতাদের পক্ষে সর্বোচ্চ কর প্রদানকারী বিকেএমইএ এর দ্বিতীয় সহ-সভাপতি মোঃ ফজলে শামীম এহসান বলেন, কর প্রদান প্রতিযোগিতা বাংলাদেশের জন্য অবশ্যই শুভ দিন। দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা মধ্যে মোঃ রুহুল আমিন এডঃ বলেন, আজকের এই সম্মাননা, উত্তম সেবার জন্য আমি কর অঞ্চল-নারায়ণগঞ্জকে উৎসর্গ করলাম।

সভাপতির বক্তব্যে কর অঞ্চল-নারায়ণগঞ্জের কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী বলেন, দেশে এখন রাজস্ব অনুকূল সংস্কৃতি বহবান আছে। কর অঞ্চল-নারায়ণগঞ্জে এই সংস্কৃতি অধিকতর জোরদারকরণে সকলের সহয়তা কামনা করেন। তিনি সম্মাননা অনুষ্ঠান সফল করার জন্য অনুষ্ঠানে আগত সকল করদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আয়কর দাতাদের সম্মাননা প্রদান অনুষ্ঠান ২০১৭ সফলভাবে সম্পন্ন করায় কর কমিশনার মহোদয় নারায়ণগঞ্জ ক্লাব কর্তৃপক্ষ, বিভিন্ন সরকারী-বেসরকারী-সায়ত্বশাসিত প্রতিষ্ঠান, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, সংবাদকর্মী, তোলারাম কলেজের সহায়তাকারী শিক্ষার্থী, গালর্স গাইডের কর্মী এবং কর অঞ্চল-নারায়ণগঞ্জের সকল কর্মকর্তাসহ সকল স্টেকহোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য যে, জাতীয় রাজস্ব বোর্ডের নির্দেশনায় কর অঞ্চল-নারায়ণগঞ্জ প্রতিবছর দীর্ঘ সময় আয়কর প্রদানকারী, সর্বোচ্চ আয়কর প্রদানকারী, মহিলা ও তরুণ সর্বোচ্চ আয়কর প্রদানকারীদের সম্মাননা দিয়ে আসছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here