নিউজ প্রাচ্যের ডান্ডি: জঙ্গী মোকাবেলাসহ সকল কাজে জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড) খুবই গুরুত্বপূর্ণ দাবী করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেন, একটা সময় ছিল, যখন মোবাইলের মাধ্যমে সন্ত্রাসীরা সাধারণ মানুষকে হুমকী-ধামকি দিয়ে হয়রানী করলেও তাদের অবস্থান নিশ্চিত করা কঠিন হতো। কিন্তু এখন স্মার্ট কার্ডের মাধ্যমে যেকোন সন্ত্রাসীর অবস্থান নিশ্চিত করা সম্ভব হবে। এই কার্ডের মাধ্যমে আমরা যে সকল সেবা নিশ্চিত করতে চাই, তার মধ্যে কোন ভুল ভ্রান্তি রাখতে চাই না।
রবিবার (২৬ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের উদ্বোধনকালে নারায়ণগঞ্জ ক্লাবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যেই এই স্মার্ট কার্ডের ব্যবহার। আগে একটি লোক একাধিক জালিয়াতির মাধ্যমে ভোট দিতে পারতো। কিন্তু এখন আর সেই সুযোগ থাকছে না। কেননা দুই ২৭টি উন্নত প্রযুক্তির মাধ্যমে এই স্মার্ট কার্ড তৈরি করা হযেছে। সুতরাং এখন কেউ চাইলেও ভোট জালিয়াতি করতে পারবে না।

নারায়ণগঞ্জে এসে নিজেকে ধন্য মনে করে সিইসি বলেন, যখন পৃথিবীর কাছে বাংলাদেশের অবস্থান অপরিচিত ছিল, তখন বিশ্বে নারায়ণগঞ্জের অবস্থান ছিল। ব্যবসা বাণিজ্যের প্রসারের ফলে মানুষ তখন নারায়ণগঞ্জকে জানতো। এছাড়াও দেশের সকল আন্দোলন সংগ্রামের জন্যও এই জেলা বিখ্যাত। এখানে উপস্থিত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।

নারায়নগঞ্জ জেলা আঞ্চলিক নির্বাচনী কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব হেলালউদ্দিন আহমেদ, এনআইডি নিবন্ধন আধুনিকরণ বিভাগের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদুল ইসলাম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া, জেলা পুলিশ সুপার মঈনুল হক, র‌্যাব-১১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কামরুল হাসানসহ নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর ও ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

এসময় সিইসির কাছ থেকে ‘ড্যামি’ স্মার্ট কার্ড গ্রহণ করেন, নারায়ণগঞ্জের ভিআইপিদের মধ্যে সরকারী তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর মধূমিতা চক্রবর্তী, সদর উপজেলা চেয়ারম্যান এড.আবুল কালাম আজাদ, বন্দর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান মুকুল, নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড.মাহবুবুর রহমান মাসুম, সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন সবুজ, চলচিত্র পরিচালক তমিজ উদ্দিন রিজভী, বিশিষ্ট কবি হালিম আজাদ, আইনজীবী সমিতির সভাপতি আনিসুর রহমান দিপু, চেম্বার অব কমার্স এর সভাপতি খালেদ হায়দার খান কাজল, ক্রিকেটার শাহরিয়ার হোসেন বিদ্যুৎ, মোহাম্মদ শহীদ, নারায়ণগঞ্জ ক্লাবের সভাপতি তানভীর আহমেদ টিটু, নারী নেত্রী অধ্যাপক শিরিন বেগম, সুজনের নারায়ণগঞ্জ জেলার সভাপতি আব্দুর রহমান, বিকেএমইএ এর সহ সভাপতি জিএম ফারুক, নারায়ণগঞ্জ ক্লাবের সদস্য মোফাজ্জল হোসেন মিন্টু, নারগিস ইসলাম, একজন রিক্সাচালক, একজন সুপারভাইজার, একজন তথ্য সংগ্রহকারী ব্যক্তি।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের আওতাধিন ২৭টি ওয়ার্ডের সর্বমোট ৯ লাখ ৯০ হাজার ৯৩২জন ভোটারের মাঝে এই স্মার্ট কার্ড বিতরণ করা হবে। আগামী ২৮ তারিখ থেকে শুরু হবে এই কার্যক্রম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here