নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জে যুবদলের একটি সেমিনারের অনুমতি পুলিশ না দেওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহবায়ক মোশারফ হোসেন ও মহানগর যুবদলের আহবায়ক মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

তারা বলেছেন, আগামী ২৩ আগস্ট ঘরোয়া পরিবেশে বিএনপি চেয়ারপারসন ঘোষিত ‘ভিশন ২০৩০’ উপলক্ষ্যে সেমিনারের জন্য ৬ আগস্ট পুলিশ প্রশাসনের কাছে অনুমতি চাইলেও সেটা হঠাৎ করে নাকচ করে দিয়েছেন।

২৩ আগস্ট শহরের ইসদাইরে বাংলাভবন কমিউনিটি সেন্টারে ‘ভিশন ২০৩০ ও যুব সমাজের ভূমিকা’ শীর্ষক ওই সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকার কথা ছিল দলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন, প্রধান আলোচক ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ প্রমুখ।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের সভাপতি মোশাররফ হোসেন ও মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ জানান, গত ৬ আগস্ট সেমিনারের অনুমতি চেয়ে পুলিশ সুপারের কাছে আবেদন করা হয়। ওই আবেদনে এও বলা হয়, ২৩ আগস্ট সেমিনারটি একেবারে ঘরোয়া পরিবেশে হবে, কোন ধরনের মিছিল হবে না, অনুষ্ঠানস্থলের বাইরে কোন জমায়েত হবে না, বাইরে কোন সাউন্ডও থাকবে না।

ওই দুই নেতা আরো জানান, ২০ আগস্ট আমরা আবারো পুলিশ সুপারের সঙ্গে দেখা করতে গেলে তিনি আমাদেরকে জানান আগস্টে এ ধরনের কোন অনুষ্ঠানের অনুমতি দেওয়া যাবে না।

মোশাররফ ও খোরশেদ প্রশাসনের এ সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করে বলেন, নারায়ণগঞ্জে প্রায়শই বিএনপির বিভিন্ন অনুষ্ঠান হচ্ছে। আমরা নিয়মতান্ত্রিক পন্থায় আবেদন করেছিলাম। কিন্তু আমাদের প্রশাসনিক অনুমতি দেয়নি যা দুঃখজনক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here