নিউজ প্রাচ্যের ডান্ডি ডেস্ক: ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে হাজারো মানুষের করতালি এবং বেলুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করা হল কর অঞ্চল- নারায়ণঞ্জের আয়কর মেলা ২০১৭। নারায়ণগঞ্জ ক্লাবে আয়োজিত আয়কর মেলা ২০১৭ এর শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান।

বিশেষ অতিথি হিসাবে ছিলেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া, পুলিশ সুপার মঈনুল হক এবং নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি এর সভাপতি খালেদ হায়দার খান কাজল ।

আয়কর মেলা২০১৭ এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কর অঞ্চল-নারায়ণগঞ্জে কর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী।

এবছর আয়কর মেলায় আয়কর আদায়ের লক্ষ্য মাত্রা নির্ধারণ করা হয়েছে তিন কোটি টাকা।

প্রধান অতিথি এ কে এম সেলিম ওসমান তার বক্তব্যে ব্যবসায়ীদের সঠিক আয়কর প্রদানের আহবান জানিয়ে বলেন, বর্তমান নারায়ণগঞ্জের কর কমিশনারের নেতৃত্বে করদাতাদের দোড়গোরায় পৌছে যাওয়ার যে শুভ সূচনা করেছেন ভব্যিষতেও তা অব্যাহত থাকবে। কর কমিশনারের উদ্যেগে কর বান্ধব পরিবেশে কর আহরণ করা হচ্ছে। তাতে ব্যবসায়ীরা সন্তুষ্ট।

সেলিম ওসমান আরো বলেন, ইতোমধ্যে বিভিন্ন ব্যবসায়ীসংগঠনের সাথে কর প্রশাসনের আলোচনার প্রেক্ষিতে ব্যবসায়ীদের কর ভীতি হ্রাস পাচ্ছে।

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক বলেন, যে জনগণের করের টাকায় সরকারী কর্মকান্ড পরিচালিত হয় সেই জনগণের সেবা করাই সরকারী কর্মচারীদেও কর্তব্য।

বিশেষ অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জের পুলিশ সুপার বলেন, গাড়ী চালাতে যেমন তেলের প্রয়োজন তেমনী দেশ পরিচালনার জন্য করের প্রয়োজন।

সারাদেশের ন্যায় এবছরও কর অঞ্চল-নারায়ণগঞ্জের উদ্যোগে ১ নভেম্বও হতে ৪ নভেম্বও পর্যন্ত নারায়ণগঞ্জ জেলায়, ২ নভেম্বর হতে ৫ নভেম্বর পর্যন্ত মুন্সীগঞ্জ জেলার শিল্পকলা একাডেমীতে, ৬ নভেম্বর সোনারগাঁও, রূপগঞ্জ উপজেলা এবং ৭ নভেম্বর টঙ্গীবাড়ী, শ্রীনগর উপজেলায় আয়কর মেলা ২০১৭ শুরু হবে প্রতিদিন সকাল ১০ টা হতে। শুক্রবার ও শনিবার সরকারী অফিস বন্ধের দিন করদাতাদের সেবা প্রদাণ করার জন্য আরো বিশেষ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

মেলা উপলক্ষ্যে করদর্পণ নামে একটি ম্যাগাজিন প্রকাশ করা হয়েছে। করদাতাদেও পদচারণায় মুখর হয়ে উঠেছে কর অঞ্চল-নারায়ণগঞ্জের আয়কর মেলা ২০১৭।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here