নিউজ প্রাচ্যের ডান্ডি: যেখানে সবুজ মন ছুটে চলে দুরন্ত গতিতে, সেখানে ক্ষণিকের জন্য ফিরে যাবার আত্ম-প্রত্যয় নিয়ে ১৯৯৩ সনে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া নারায়ণগঞ্জ জেলার শিক্ষার্থীরা ব্যতিক্রমী মহা-মিলনমেলার আয়োজন করে। নারায়ণগঞ্জের সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে শুক্রবার দিনব্যাপী এই বর্ণিল অনুষ্ঠানের আয়োজন করা হয়। দিনের শুরুতে শহীদ মিনার চত্বর থেকে একটি বর্ণাঢ্য র্যালি বের করা হয়।

র্যালিটি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্সে গিয়ে শেষ হয়।


জেলার নারায়ণগঞ্জ হাই স্কুল, বিএম ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ বার একাডেমি, মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয়, জয় গোবিন্দ উচ্চ বিদ্যালয়, আইইটি সরকারি উচ্চ বিদ্যালয়, নারায়ণগঞ্জ সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়, হাজী সিরাজ উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়, বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়, গণবিদ্যা নিকেতন, আদর্শ স্কুল নারায়ণগঞ্জ, নারায়ণগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৯৯৩ সনে এসএসসি পরীক্ষায় অংশ নেওয়া হাজারো শিক্ষার্থীর পদচারণায় মুখরিত হয়ে উঠে ক্রীড়া কমপ্লেক্স চত্বর। এই মিলনমেলা খানিকটা সময়ের জন্য তাদের ফিরিয়ে নিয়ে যায় সেই কৈশোরে।

মধ্য বিরতির পর শুরু হয় স্মৃতিচারণমূলক অনুষ্ঠান। আর সন্ধ্যার পর জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দেশখ্যাত সংগীত শিল্পীরা। ফিরে যাওয়ার আগে পরস্পর পরস্পরকে জড়িয়ে ধরেন গভীর আবেগে। নিশ্চুপ হয়ে যান ক্ষণিকের তরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here