নিউজ প্রাচ্যের ডান্ডি: অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে আগামী ২৩ নভেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারন সভা (এজিএম)।
রবিবার (১২ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ জেলা বার ভবনের ৪র্থ তলায় আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপুর সভাপতিত্বে অনুষ্ঠিত কার্যকরী কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহিত হয়।

এছাড়াও সংবিধানের ৪৫ ধারা নিয়ে যে বিতর্কের সৃষ্টি হয়েছে, তা সংশোধন সংযোজনের জন্য নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সংবিধান সংশোধন আহ্বায়ক কমিটির নিকট প্রেরণ করা হয়েছে। এই কমিটির আহ্বায়ক হচ্ছেন এড. আব্দুর রশীদ ভূইয়া ও সদস্য সচিব এড. আতাউজ্জামান।

সভায় নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু বলেন, ‘মানুষের জন্ম, মৃত্যু, অসুস্থ্যতা হচ্ছে মহান আল্লাহ পাকের ইচ্ছায়। আর আমার সেই অসুস্থ্যতার কারনে সমিতির এজিএম’র দিনক্ষণ কয়েকদিন বিলম্বে আহ্বান করায় সাধারন আইনজীবীরা নানা মন্তব্য করেছেন। কিন্তু আমি কারো কাছে বিতর্কিত হতে চাই না। সাধারন আইনজীবীদের ভোটে আমি একাধিকবার সমিতির সভাপতি ও সাধারন সম্পাদক নির্বাচিত হওয়ার সুযোগ পেয়েছি। তাই সাধারন আইনজীবীদের দাবী মোতাবেকই সাধারন সভার পক্ষকালের মধ্যে আগামী ২৩ নভেম্বর এজিএম অনুষ্ঠানের দিনক্ষণ নির্ধারন করেছি।’

এসময় সভায় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী কমিটির সাধারন সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলু, সিনিয়র সহ-সভাপতি এড. আলাউদ্দীন আহম্মেদ, সহ-সভাপতি এড. দেলোয়ারা বেগম রীনা, যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে আবুল কালাম আজাদ জাকির, কোষাধ্যক্ষ এড. সোহেল মিঞা, লাইব্রেরী বিষয়ক সম্পাদক এড. আশরাফুল ইসলাম সিরাজী, ক্রীড়া সম্পাদক এড. মাহামুদুল হক মমিন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক এড. নজরুল ইসলাম মাসুম, আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক এড. শরীফুল ইসলাম শিপলু, আপ্যায়ন সম্পাদক এড. মোহাম্মদ আলী, সমাজসেবা সম্পাদক এড. নজরুল ইসলাম, কার্যকরী সদস্য এড. আনিসুর রহমান লিংকন, এড. আনজুম আহম্মেদ রিফাত, এড. রাসেল প্রধান, এড. সাজ্জাদুল হক সুমন ও এড. স্বপন ভূইয়া।

জানাগেছে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির গঠনতন্ত্র মোতাবেক ২৫ অক্টোবরের মধ্যে বার্ষিক সাধারণ সভা আহবানের কথা ছিল। কিন্তু তা সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু ডেঙ্গুজ¦রে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় এজিএম’র দিনক্ষন কয়েকদিন পিছিয়ে ৩০ অক্টোবর নির্ধারনের সিদ্ধান্ত নেয়া হয়।

কিন্তু এনিয়ে বিএনপিপন্থীসহ সাধারন আইনজীবীদের বিপত্তি থাকায় পরবর্তীতে এজিএম অনুষ্ঠানের দিনক্ষন নির্ধারনের লক্ষ্যে গত ৬ নভেম্বর নারায়ণগঞ্জ বার ভবনে সাধারন সভা করে আইনজীবী সমিতি। সেদিন নিজের অসুস্থ্যতার দরুণ এজিএম’র দিনক্ষন কয়েকদিন পেছানোর সিদ্ধান্তে এড. আনিসুর রহমান দিপু সাধারন আইনজীবীদের কাছে ক্ষমা চাইলেও বিএনপি পন্থী আইনজীবীরা এড. আনিসুর রহমান দিপুর অসুস্থ্যতাকে নাটক বলে কটুক্তি করেন। যা শুনে সাধারন আইনজীবীরা ক্ষোভ প্রকাশ করেন।

এরপর সেই সভায় পরবর্তী ১৫ দিনের মধ্যে এজিএম’র দিনক্ষন নির্ধারনের সিদ্ধান্ত নেয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here