নিউজ প্রাচ্যের ডান্ডি: অবশেষে কর অঞ্চল নারায়ণগঞ্জ কর্তৃক আয়োজিত এবারের আয়কর মেলায় ২০১৭ কাঙ্খিত লক্ষমাত্রা অনুযায়ী ৩ কোটি টাকা রাজস্ব আদায় হয়েছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন কর কমিশনার মো: রেজাউল করিম।
শনিবার (৪ নভেম্বর) নারায়ণগঞ্জ ক্লাব মিলানায়তনে ৪ দিন ব্যাপী আয়োজিত আয়কর মেলা ১ লা নভেম্বর থেকে শুরু হয়ে ৪ নভেম্বর সমাপ্ত ঘোষনা করা হয়।

আয়কর মেলার সমাপনী দিনের ছুটির দিন হওয়ায় মেলা প্রাঙ্গনে ছিল করদাতাদের উপচে পরা ভীড়। অনেক স্টলেই দীর্ঘ লাইন দেখা গেছে। করদাতাগন স্টলের সামনে সারিবদ্ধভাবে দাঁড়িয়ে তাদের আয়কর প্রদান করেন। করদাতাগন মেলায় সুষ্ঠ পরিবেশ ও আন্তরিক সেবারজন্য সন্তোষ প্রকাশ করেন এবং কর অঞ্চল নারায়ণগঞ্জকে ধন্যবাদ জানান।

সমাপনী দিনে কর শিক্ষক ফোরাম কর্তৃক আয়োজিত বিজয়ীদের হাতে পুরুস্কার তুলে দেন কর অঞ্চল নারায়ণগঞ্জ এর কমিশনার মোঃ রেজাউল করিম চৌধুরী।

নারায়ণগঞ্জ শিক্ষণ ফোরাম আয়োজিত কুইজ প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন নারায়ণগঞ্জ সরকারী বালিকা বিদ্যালয়ের ৯ম শেনীর শিক্ষার্থী পারিয়া ইসলাম। ২য় স্থান অধিকার করেন আইটি সরকারী বিদ্যালয়ের ১০ম শেনীর শিক্ষার্থী গাজী সালা উদ্দিন আহমেদ (সিয়াম) এবং তয় স্থান অধিকার করেন নারায়ণগঞ্জ হাই স্কুল এন্ড কলেজের ৯ম শেনীর শিক্ষার্থী সুন্নীত মালাকার।

আয়কর মেলার সমাপনী দিনে মোট ১,২২১ টি রিটার্নের বিপরীতে মোট ৮০,৫২,৭১৬ টাকা রাজস্ব সংগ্রহ করা হয়েছে। মেলার শেষদিনে ২৫টি ডেস্ক থেকে মোট ২,৭৪৫ জন শিক্ষার্থীকে সেবা প্রদান করা হয়। মেলার সমাপনী দিনে ৫৯জন করদাতা ই-আইটিন রেজিষ্ট্রেশন করেন এবং ৩৯ জন করদাতা অনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি গ্রহন করেন।

সমাপনী দিনের বক্তব্যে কর কমিশনার মেলায় আগত সকল করদাতাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আয়কর মেলা ২০১৭ সফলভাবে সম্পন্ন করায় কর কমিশনার নারায়ণগঞ্জ ক্লাব কর্তৃপক্ষ, বিভিন্ন সরককারী-বেসরকারী-সায়িত্বশাসিত প্রতিষ্ঠান, ব্যাংক বুথের কর্মকর্তাগন,কাষ্টমস, এক্রসাইজ ও ভ্যাট, সঞ্চয় ব্যুরো, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া, সংবাদ কর্মী এবং কর অঞ্চল নারায়ণগঞ্জের সকল কর্মকর্তা সহ সকল স্টোক হোল্ডারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করা হয়।

চারদিন ব্যাপী আয়কর মেলায় সর্বমোট ৩,৬৮৯ টি রিটার্নের বিপরীতে মোট ২,১৬,৬৪৬ টাকা রাজস্ব সংগ্রহ করা হয়েছে এবং মুন্সিগঞ্জ জেল সহ মোট ৪,৬৪২ টি রিটার্নের বিপরীতে মোট ৩,০৪,১৭,৪৭৩ টাকা রাজস্ব সংগ্রহ করা হয়েছে। নারায়ণগঞ্জ জেলায় চার দিনে মোট ৮,৬৫৯ জন দর্শনার্থীকে আয়কর বিষয়ক পরামর্শ প্রদান করা হয়। আয়কর মেলা ২০১৭ তে মোট ১৮৪ জন করদাতা ই-আইটিন রেজিষ্ট্রেশন গ্রহন করেছে এবং ১১৭ জন করদাতা আনলাইনে রিটার্ন দাখিলের জন্য ইউজার আইডি এবং পাসওয়ার্ড গ্রহন করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here