নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরা আকতারকে বদলী করে পুনরাদেশ না দেয়া পর্যন্ত সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দায়িত্ব পালনের নির্দেশ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

একই সাথে বর্তমানে বাংলাদেশ বার কাউন্সিল ঢাকায় জেলা ও দায়রা জজ সচিব হিসেবে কর্মরত মোহাম্মদ আনিসুর রহমানকে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়েছে।

বুধবার (১৫ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে মন্ত্রণালয়ের উপ-সচিব (প্রশাসন-১) মো.মাহবুবার রহমান সরকার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে (নং-৮৩১-বিচার-৩/১টি-০১/২০১৬) এ তথ্য নিশ্চিত করা হয়।

প্রজ্ঞপনটির অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আইন ও বিচার বিভাগের প্রোগ্রামারের নিকট অনুলিপি প্রেরণ করা হয়েছে।

অনুলিপিতে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ বেগম হোসনে আরাকে এ মর্মে অনুরোধ জানানো হয়েছে তিনি যেন পরববর্তী জ্যেষ্ঠ কমকর্তার নিকট বর্তমান পদের দায়িত্বভার আগামী ১৬ নভেম্বর তারিখে অপর্ন করে অবিলম্বে বদলিকৃত কর্মস্থলে যোগদান করেন। অন্যথায় উক্ত তারিখ অতিক্রান্তে তিনি তাৎক্ষণিকভাবে কর্মভারভুক্ত (স্ট্যান্ড রিলিজ) হয়েছেন মর্মে গণ্য হবেন।

অপরদিকে নারায়ণগঞ্জে নতুন কর্মস্থল প্রাপ্ত মোহাম্মদ আনিসুর রহমানকে অস্ট্রেলিয়ায় প্রশিক্ষণ শেষে দেশে প্রত্যাবতনের পর আগামী ২৯ নভেম্বর পরবর্তী জ্যেষ্ঠ কর্মকর্তার নিকট বর্তমান পদের দায়িত্বভার অর্পন করে অবিলম্বে যোগদানের নির্দেশ প্রদান করতে বাংলাদেশ বার কাউন্সিলের চেয়াম্যানের নিকট অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here