নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির চলমান সংকট ইচ্ছাকৃতভাবে তৈরী করা হয়েছে বলে অভিযোগ করেছেন সমিতির সাবেক সভাপতি এড. সাখাওয়াত হোসেন খান।
সোমবার (৬ নভেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির বিশেষ সাধারণ সভায় তিনি এই অভিযোগ করেন।

এড. সাখাওয়াত হোসেন খান বলেন তার বক্তব্যে, আজকের এই বিশেষ সভার জন্য আমরা প্রস্তুত ছিলাম না। সাধারণ সভাকে বিশেষ সভা কেন করা হলো তা আমার বোধগম্য না। গঠনতন্ত্রে বলা আছে, সভাপতির অনুপস্থিতিতে সিনিয়র সহ সভাপতি দায়িত্ব নিয়ে সাধারণ সভার আয়োজন করতে পারে। সিনিয়র সহ সভাপতি না থাকলে সহ সভাপতি পারে। কিন্তু তা না কওে যেটা করা হয়েছে, সেটা ইচ্ছাকৃতভাবে করা হয়েছে। গঠনতন্ত্র মোতাবেক ২৫ অক্টোবরের মধ্যে বার্ষিক সাধারণ সভা আহবানের কথা। কিন্তু তা ৩০ অক্টোবর কেন ডাকা হলো? ১০ অক্টোবর যদি সাধারণ সভা ডাকা হতো, তাহলেতো আয়োজনে কোন বাঁধা ছিলো না। কারন সভাপতি এড. আনিসুর রহমান দিপু তখন অসুস্থ্য ছিলেন না। আসলে সর্ষেতে ভুত থাকলে সে ভুত তাড়াবেন কিভাবে! তবে আমরা এখন আর বির্ত করতে চাই না। আজকের এই বিশেষ সভাকেই সাধারণ সভায় কনভার্ট করা যায়, নতুবা আগামী দু-একদিনের মধ্যে সাধারণ সভা ডেকে ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচনের আয়োজন করতে হবে। তবে এই কমিটি চাইলে জোর কওে দুই মাস কেন ১০ বছরও থাকতে পারে। শক্তি থাকলে সবই সম্ভব।

নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. হাবিব আল মুজাহিদ পলুর সঞ্চলনায় অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় বাবের সভাপতি এড. আনিসুর রহমান দিপুরসহ সিনিয়র জুনিয়র প্রায় সকল আইনজীবী উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here