নিউজ প্রাচ্যের ডান্ডি: নারীরা স্বাবলম্বী হলে আর কোন ঘরে অভাব অনটন থাকবে না বলে দাবী করেছেন নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ আনোয়ার হোসেন।
তিনি দাবী করে আরো বলেন, ‘নারীদের কর্মবিমূখ রেখে উন্নয়ন সম্ভব নয়। আগামীতে শেখ হাসিনা আবারো ক্ষমতায় আসলে দেশ আরো এগিয়ে যাবে। নারীদের স্বাবলম্বী হওয়ার স্বপ্ন পূরণ হবে। আমাদের দেশে পুরুষ ভোটারের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। তাই আসুন আগামী দিনে আবারো নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনাকে জয়যুক্ত করি।’

মঙ্গলবার (৩ এপ্রিল) সকাল সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের সম্মেলন কক্ষে বন্দর উপজেলার ৫টি ইউনিয়নের ৪০ জন প্রশিক্ষণার্থীর মাঝে সেলাই মেশিন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আনোয়ার হোসেন বলেন, ‘প্রধানন্ত্রী শেখ হাসিনা মা জাতিকে স্বাবলম্বী করার জন্য জেলা পরিষদের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড পরিচালনা করছেন। হস্তশিল্প, মাশরুম চাষ, সেলাই প্রশিক্ষণ, কম্পিউটার প্রশিক্ষণের মতো নানা প্রশিক্ষণের ব্যবস্থা করে নারী উদ্যোক্তা সৃষ্টি করছেন। এছাড়াও আরো অনেক উদ্যেগ গ্রহণ করা হয়েছে। আজ অস্বচ্ছল নারীদের মাঝে যে সেলাই মেশিনগুলো দেয়া হচ্ছে, তা কাজে লাগালে আমাদের প্রচেষ্টা স্বার্থক হবে।’

জেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য ও প্যানেল চেয়ারম্যান মাহমুদা মালার সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জেলা পরিষদের সদস্য মো. আলাউদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী আবু আশরাফুল হাসান, প্রশাসনিক কর্মকর্তা কে এম রাশেদুজ্জামানসহ জেলা পরিষদের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here