নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের আড়াইহাজার থানায় দায়েরকৃত একটি রাজনৈতিক মামলায় বিএনপি’র ৭৭ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার (৩১ অক্টোবর) নারায়ণগঞ্জের জেলা ও দায়রা জজ হোসনে আরা আকতার এ আদেশ দেন। মামলার অপর চার আসামীর জামিন মঞ্জুর করেছে আদালত।

আদালত সূত্রে জানা যায়, আড়াইহাজার থানায় দায়ের করা একটি নাশকতার মামলায় হাইকোর্ট থেকে জামীন নিয়ে নারায়ণগঞ্জ আদালতে আত্মসমর্পণ করে জামিন নেন বিএনপি’র কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদসহ ৮১ বিএনপি নেতাকর্মী। মঙ্গলবার ছিলো জামিনের শেষ দিন। তাই এদিন আবার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত নজরুল ইসলাম আজাদসহ চারজনের জামিন মঞ্জুর করে বাকীদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জামিনপ্রাপ্ত অপর আসামীরা হলেন জুয়েল, সোহাগ ও এড. কামাল হোসেন। জুয়েলের বাবা মারা যাওয়ায়, সোহাগের অনার্স পরীক্ষা চলার কারনে এবং আইনজীবী হওয়ায় এড. কামালের জামিন মঞ্জুর করা হয়েছে বলে জানা গেছে আদালত সূত্রে।

এদিকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো আসামীদের মধ্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সহ সভাপতি লুৎফর রহমান ও আবদুল মতিন রয়েছেন বলে জানা গেছে।

এ বিষয়ে আসামী পক্ষের আইনজীবী এড. সাখাওয়াত হোসেন খান নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, এটি একটি রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা মামলা। আজ আদালত নারায়ণগঞ্জ বিএনপি’র ৭৭ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। এটা খুবই দু:খজনক। আইনী প্রক্রিয়ার মাধ্যমে তাদেরকে মুক্ত করার ব্যবস্থা করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here