নিউজ প্রাচ্যের ডান্ডি, বন্দর প্রতিনিধি: বন্দরে বিআইডব্লিউটিএ ও নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মধ্যে জমি নিয়ে বিরোধ সৃষ্টি হয়েছে।

বুধবার (৯ আগষ্ট) সকালে নদীর পাড় দিয়ে সিটি করপোরেশনের রাস্তা নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান কমোডোর মোজাম্মেল হক।

বন্দরের রূপালী এলাকায় নদী রক্ষা পিলার পুর্নস্থাপন কাজের উদ্বোধন করতে এসে তিনি সিটি করপোরেশনের কাজ বন্ধ করে দেন।

এ সময় তিনি বলেন, শীতলক্ষ্যা নদীর সীমানা পিরার স্থাপনে প্রায় সাড়ে ৪শ’ পিলার নিয়ে বির্তক রয়েছে। এ সকল পিলারগুলি সঠিক ভাবে সীমানা মতো হয়নি। তাই সরকারের নদী রক্ষা টাস্কফোর্সের সিদ্ধান্ত মোতাবেক পুনরায় নদীর সীমানা মাপঝোপ করে সীমানা পিলার পুন:স্থাপন করা হবে।’

বিআইডব্লিউটিএ চেয়ারম্যান আরো বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক নদী রক্ষার জন্য ওয়াকওায়ে, ৫০ ফুট সবুজ বনায়ন, তার পরে যদি রাস্তা হয় তা হবে। তবে সিএস মোতাবেক নদীর পাড় থেকে ৩শ’ ফুট উপর পর্যন্ত বিআইডব্লিউটিএর জায়গা। সিটি করপোরেশন কোন অনুমতি ছাড়াই বিআইডব্লিউটিএর জমিতে রাস্তা নির্মাণ করছে। যা বিধি বহির্ভূত।

এ সময় তার সাথে ছিলেন নারায়ণগঞ্জ নদী বন্দরের পরিচালক আরিফুজ্জামান, উপ পরিচালক শহীদুল্লাহ, নির্বাহী প্রকৌশলী এনামুল হক মোল্লা।

এ বিষয়ে সিটি করপোরেশনর প্রধান নির্বাহীর সাথে ফোনে আলাপ করলে তিনি বলেন, আর এস মোতাবেক যে স্থান দিয়ে রাস্তা নির্মাণ হচ্ছে তার সিটি করপোরেশনের নিজস্ব জায়গা। বিআইডব্লিউটিএ বাধা দিলেও আমরা আমাদের জায়গা দিয়ে কাজ করে যাব। যেহেতু সিটি করপোরেশনের কাজও সরকারী ও বিআইডব্লিউটিএও সরকারি সেহেতু আমাদের মেয়র বিষয়টি নিয়ে তাদের সাথে আলাপ করবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here