নিউজ প্রাচ্যের ডান্ডি: নতুন কোন করারোপ ছাড়াই ঘোষণা করা হয়েছে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬’শ ৬৩ কোটি ৬৭ লাখ ৪৩ হাজার ৬২৫ কোটি টাকার বিশাল আকারের বাজেট।
যার মধ্যে রাজস্ব ও উন্নয়ণ খাতে আয় নির্ধারন করা হয়েছে ৫’শ ৯৭ কোটি ৩৮ লাখ ৯৩ হাজার ৮’শ টাকা। প্রারম্ভিক উদ্ধৃত্ত আয় ধার্য করা হয়েছে ৬৬ কোটি ২৮ লাখ ৪৯ হাজার ৮২৫ টাকা।


আর রাজস্ব ও উন্নয়ণ খাতে ব্যয় নির্ধারন করা হয়েছে ৬’শ ৫৭ কোটি ৩২ লাখ ৫ হাজার ২’শ টাকা। উদ্ধৃত্ত ব্যয় ধার্য করা হয়েছে ৬৩ লাখ ৫৩ হাজার ৮ হাজার ৪২৫ টাকা।

রবিবার (২৩ জুলাই) সকাল ১১ টায় নগর ভবনে প্রাণবন্ত পরিবেশে সুধী সমাজের উপস্থিতিতে এই বাজেট ঘোষণা করেন মেয়র ডা: সেলিনা হায়াত আইভী। দ্বিতীয় মেয়াদে মেয়র নির্বাচিত হওয়ার পর যা প্রথম এবং সিটি মেয়র হিসেবে তার একটানা ৬ষ্ঠ তম বাজেট ঘোষণা।


এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন, নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান, মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামুল হক।

বাজেটে অবকাঠামোগত উন্নয়ণ, রাস্তা, ড্রেন, কালভার্ট, ব্রীজ নির্মান, স্বাস্থ্য, শিক্ষা, জলাবদ্ধতা দূরীকরণ, যানজট নিরসন, খেলাধূলা, বর্জ্য ব্যবস্থাপনায় বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।


এছাড়াও বাজেট ঘোষণার পর সকাল ১১ টায় নগর ভবনে সিটি গভর্নেন্স এর আওতায় স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণের লক্ষ্যে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে সাধারন জনতার নানা প্রশ্নের উত্তর দেন মেয়র আইভী।

গত ২০১৬-১৭ ইং অর্থ বছরের বাজেট ছিল ৬’শ ১ কোটি ২০ লাখ ২৯ হাজার ৭৯১ কোটি টাকা।

প্রসঙ্গত, বিগত ২০১৬ সালের ২২ ডিসেম্বর আওয়ামীলীগের প্রার্থী হিসেবে নৌকা প্রর্তীকে ডা: সেলিনা হায়াত আইভী বিএনপির মেয়র প্রার্থী এড. সাখাওয়াত হোসেন খানকে পরাজিত করে দ্বিতীয় মেয়াদে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচিত হন। এরপর চলতি বছরের ৯ জানুয়ারী তিনি নগর ভবনে দায়িত্ব গ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here