নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের মাঝে স্মাট কার্ড বিতরণের উদ্বোধনের পর মঙ্গলবার থেকে মাঠপর্যায়ে স্মার্ট কার্ড বিতরণ করা শুরু হয়েছে।
নাসিক ১ নং ওয়ার্ডে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ১০ টা থেকে এ স্মার্ট কার্ড বিতরণ শুরুর মধ্যদিয়ে স্মার্ট কার্ড বিতরণের উদ্বোধন করা হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার রাশিদ মিয়া নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান ও চুনা প্রস্তুত মালিক সমিতির সভাপতি হাজী ইউনুস মিয়ার হাতে স্মার্ট কার্ড বিতরণের মধ্যদিয়ে এ কার্যক্রম উদ্বোধন করেন। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের প্রথমধাপে নাসিক ১ নং ওয়ার্ড, ২নং ওয়ার্ড ও ৩নং ওয়ার্ডের নাগরিকদের মাঝে স্মার্টকার্ড বিতরণ করা হবে। ২৮ নভেম্বর থেকে শুরু হওয়া এই তিনটি ওয়ার্ডে স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম চলবে ১ জানুয়ারি পর্যন্ত। এই তিনটি ওয়ার্ডে স্মার্ট কার্ড পাবে ৭০ হাজার ৯২৩ জন ভোটার। পর্যায়ক্রমে অবশিষ্ট ওয়ার্ডে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। এ সময় প্রত্যকের দশ আঙ্গুলের ছাপ ও চোখের মণির (আইরিশ) ছবি তোলার পর পরিচয় নিশ্চিত হলেই স্মার্ট কার্ড দেওয়া হবে। জমাদিতে হবে পুরাতন ভোটার আইডিকার্ড। নাসিক ১নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ওমর ফারুক জানায়, ১নং ওয়ার্ডের ভোটারদের হাতে সুন্দর ও সুশৃঙ্খলভাবে স্মার্টকার্ড তুলে দিতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা ইতোমধ্যে সম্পন্ন করেছি।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, ২৬ নভেম্বর নারায়ণগঞ্জ ক্লাব মিলনায়তনে নাসিকের ২৭টি ওয়ার্ডে পৌনে ৫ লাখ ভোটারের মধ্যে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা। তিনি ১৯ জন বিশিষ্ট ব্যাক্তির হাতে স্মার্টকার্ড তুলে দেন।

নাসিকের ১নং ওয়ার্ড এলাকায় অবস্থিত রেকমত আলী উচ্চ বিদ্যালয়ে ২৮ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত পাইনাদীর পূর্ব অংশের ৯ হাজার ৪২২ জন পুরুষ ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ২ ডিসেম্বর শনিবার বিরতি দিয়ে ৩ থেকে ৬ ডিসেম্বর পাইনাদীর পূর্ব অংশের ৯ হাজার ৭৩১ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করবে। এরপর ৭ ও ৮ ডিসেম্বর মিজমিজি বাতান পাড়া এলাকার ৫ হাজার ৬৭০ জন পুরুষ ভোটারদের মাঝে এবং ১০ ও ১১ ডিসেম্বর মিজমিজি বাতানপাড়া এলাকার ৫ হাজার ৭৭১ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ করা হবে।

নাসিকের ২নং ওয়ার্ডে ১৩ ডিসেম্বর মিজমিজি পশ্চিমপাড়া উচ্চ বিদ্যালয়ে পাইনাদি পশ্চিম অংশ এবং মিজমিজি দক্ষিণপাড়া এলাকার ৩ হাজার ২৭৬ জন পুরুষ ভোটারদের এবং ১৪ ডিসেম্বর ৩ হাজার ৩৭২ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। পরদিন ১৫ ও ১৭ ডিসেম্বর মিজমিজি পশ্চিমপাড়া এলাকার ৭ হাজার ৭১ পুরুষ ভোটারদের মাঝে এবং ১৮ ও ১৯ ডিসেম্বর ৫ হাজার ৭১৪ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

৩নং ওয়ার্ডে ২১ ডিসেম্বর সানারপাড় রওশনারা কলেজে নিমাইকাশরি এলাকার ২ হাজার ৫৪৫ জন পুরুষ ভোটারদের এবং ২২ ডিসেম্বর ২ হাজার ২৫৮ জন মহিলা ভোটারদের মধ্যে স্মার্ট কার্ড বিতরণ করা হবে। ২৪ ডিসেম্বর ও ২৬ ডিসেম্বর নয়াআটি এলাকার ৪ হাজার ১৯৬ জন পুুরুষ ভোটারদের এবং ২৭ ও ২৮ ডিসেম্বর নয়াআটি এলাকার ৩ হাজার ৯৪৬ জন মহিলা ভোটারদের মধ্যে কার্ড বিতরণ করা হবে। ২৯ ডিসেম্বর বাঘমারা এলাকার ১ হাজার ৮৩১ জন পুরুষ ও মহিলা ভোটারদের মাঝে কার্ড বিতরণ করা হবে। ৩১ ডিসেম্বর সানারপাড় এলাকার ২ হাজার ৯৯৬ জন পুরুষ ভোটারদের মাঝে এবং ২০১৮ সালের ১ জানুয়ারি সানারপাড় এলাকার ৩ হাজার ১২৪ জন মহিলা ভোটারদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here