নিউজ প্রাচ্যের ডান্ডি, সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডে স্মার্ট আইডি কার্ড বিতরণ শুরু হয়েছে।
সোমবার (২৯ জানুয়ারী) সকাল সাড়ে ৯টা থেকে গোদনাইল ধনকুন্ডা পপুলার স্কুল মাঠে এর বিতরণ কার্যক্রম শুরু হয়।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার রশিদ মিয়া নাসিক ৮নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা, নারায়ণগঞ্জ সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শাজাহান ভুইয়া জুলহাস, মুক্তিযোদ্ধা মহিউদ্দিন মন্ডল, মুক্তিযোদ্ধা মজিবুর সাউদ, মুক্তিযোদ্ধা এহসান কবির রমজাননের হাতে স্মার্টকার্ড তুলে দিয়ে বিতরণের কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন অফিসার রশিদ মিয়া বলেন, স্মার্ট জাতীয় পরিচয় পত্রটি ডিজিটাল বাংলাদেশে রুপান্তরের একটি পদক্ষেপ। এই কার্ডটি খুবই আধুনিকায়ন করে তৈরি করা হয়েছে। ভবিষ্যতে এই কার্ডটিতে অনেক ধরনের সুবিধা পাওয়া যাবে। একজন সাধারণ নাগরিকের যাবতীয় তথ্য এই কার্ডে যুক্ত থাকবে। এ ছাড়া স্মার্ট জাতীয় পরিচয়পত্রটি করদাতাদের টিন নাম্বার প্রাপ্তি, ড্রাইভিং লাইসেন্স প্রাপ্তি ও নবায়ন,চাকুরির জন্য আবেদন, স্থাবর সম্পত্তি ক্রয় ও বিক্রয়সহ ৩২টি ক্ষেত্রে সেবা পাবে। এসময় ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন মোল্লা বলেন, স্মার্ট জাতীয় পরিচয়পত্রটি আধুনিক একটি কার্ড। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে একটি আধুনিক ও ডিজিটাল দেশে রুপান্তর করতে চাচ্ছেন। স্মার্ট আইডিকার্ড ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে। মাননীয় প্রধানমন্ত্রীকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৮নং ওয়ার্ডের জনগণের পক্ষ থেকে আন্তরিক ধন্যবাদ জানাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here