নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াত আইভী বলেছেন, আজকের এই অনুষ্ঠানে আমি যখন মঞ্চে উঠছিলাম তখন ছোট ছোট বাচ্চারা বলছিল ‘আইভী, আইভী’, যা শুনে আমার অনেক ভাল লাগছিল। ওদের কাছে আসলে আমার দুটি সন্তানের কথা মনে পড়ে যায়। এখানে যে বাচ্চারা আছে প্রত্যেকে আমার সন্তান। ওরাই আমার জীবনের চলার পথে পাথেয় আর নারায়ণগঞ্জের সকল বাচ্চারা যেন আমার অনুপ্রেরনা আর মায়েরা আমার আদর্শ।

শনিবার (৪ নভেম্বর) বিকাল ৩টায় শহরের জিমখানা খেলার মাঠে জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরস্কার বিতরন ২০১৭ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তেব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র ডা.সেলিনা হায়াত আইভী আরো বলেন, শিক্ষক-শিক্ষিকাদের প্রতি আমি অনুরোধ রেখে বলতে চাই শিক্ষা যেন কখনো বাণিজ্যে পরিনত না হয়। আপনাদের এই এসোসিয়েশনটি অনেক দিনের পুরানো একটি প্রতিষ্ঠান। প্রথম শ্রেনী থেকে দশম শ্রেনী পর্যন্ত বাচ্চাদের পড়ালেখায় অনেক বেশী চাপ থাকে। তাদের প্রতি খেয়াল রাখবেন। বাচ্চাদের সত্য কথা বলার আর সৎ সাহস শেখাতে হবে। স্কুলে টিচাররা যেটা বলেন বাচ্চারা সেগুলো ফলো করে বেশী। সর্বদা বাচ্চাদের সত্য কথা বলা শেখাবেন। বর্তমান যুগের বাচ্চারা অনেক স্মার্ট।

তিনি বলেন, মনে রাখবেন বাচ্চাদের মনে দেশপ্রেম না জাগলে দেশ উন্নত হবে না। তাদের মাঝে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে। বড়দের সম্মান করা শেখাতে হবে। মাদক আজ সর্বত্র ছেয়ে গেছে পুলিশ চাইলে মাদক ব্যবসাা খুব সহজেই বন্ধ হতে পারে। আমাদের বড় নয় অল্পে সন্তুষ্ট থাকতে হবে। মায়েরা যদি সচেতন থাকে তাহলে অর্ধেক বাংলাদেশ ঠিক হয়ে যাবে।

বাচ্চাদের উদ্দেশ্যে মেয়র আইভী করেন, তোমাদের জন্য খেলার মাঠ আছে? উত্তরে বাচ্চারা বলে উঠেন আছে। তখন মেয়র বলেন না নেই। আমি তোমাদের জন্য খেলার মাঠের ব্যবস্থা করবো। তোমরা জেনে খুশি হবে সাঁতারের জন্য পাইকপাড়া আল সাবাহ এর পাশে একটি সুমিংপুল করার ব্যবস্থা করা হচ্ছে। ২৫টি মাঠের পরিকল্পনা আমাদের রয়েছে। আগামী ৪ বছরের মধ্যে মাঠ এবং পুকুর নিয়ে আমরা কাজ করবো। স্কুল গুলোর টেন্ডারের কাজ আগামী ৬ মাসের মধ্যে হবে। আলী আহমেদ চুনকা বালিকা বিদ্যালয় করা হবে।

তিনি বলেন, আপনার জানেন আমার পিতা মরহুম আলী আহমদ চুনকা স্কুল-কলেজের সাথে জড়িত ছিল এবং এই শহরে অনেকগুলো স্কুল প্রতিষ্ঠা করে গিয়েছে। আগামী মার্চ মাসে শিশুদের নিয়ে এই সিটি কর্পোরেশন এলাকায় একটি অনুষ্ঠান করা হবে। সেদিন তোমাদের কথা শুনবো,গান শুনবো, কবিতা শুনবো আর গল্প করে দিনটা কাটাবো। আগামী দিনগুলোর কথা চিন্তা করে আমাদের বাচ্চাদের নিয়ে ভাবতে হবে। তেমারা তোমাদের বাবাকে বলবে হালাল টাকায় তোমাদের খাওয়াতে পড়াতে। আমার আগামীর পথচলা নারায়ণগঞ্জবাসীকে নিয়ে চলবো। আপনাদের ভোটেই আজ আমি এই সিটি কর্পোরেশনের মেয়র হয়েছি। আমি জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের সেবা করে যেতে চাই। আপনারা আমার জন্য দোয়া করবেন যেন নারায়ণগঞ্জের আরো কিছু দু:সাহসিক কাজ আমি করতে পারি।

জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন এর সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থি ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ফরিদা আক্তার, জেনারেল হাসপাতাল নারায়ণগঞ্জ এর ডা. মোঃ তোফাজ্জল হোসেন, সংগঠক ও ফুটবল কোচ মোঃ মোজাম্মেল হক তালুকদার, বাংলাদেশ লবন মিল মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোঃ কামাল দেওয়ান, সাব্বির ট্রেডিং এর মালিক সাব্বির হোসেন আকুল সহ জেলার বিভিন্ন স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ।

এ সময় কলরব কিন্ডার গার্টেন স্কুলের রিজিয়া বেগম এর হাতে বিশেষ সম্মাননা স্বারক হিসেবে ক্রেষ্ট তুলে দেন মেয়র আইভী।
অনুষ্ঠান শেষে জেলার কৃতি শিক্ষার্থীদের মাঝে সনদপত্র ও পুরুস্কার প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here