নিউজ প্রাচ্যের ডান্ডি: গ্রাহক সেবার মান উন্নয়ণের পাশাপাশি বিভিন্ন উন্নয়ণমূলক কর্মকান্ডের কারণে নারায়ণগঞ্জের ইউনিয়ন ভূমি অফিস গুলোর মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে কাশীপুর ইউনিয়ন ভূমি অফিস।
গ্রাহকদের তাৎক্ষনিক সেবা, পরিচ্ছন্ন রেকর্ড রুম, সরকারি জমি উদ্ধারসহ বিভিন্ন উন্নয়ণ মূলক কাজে চলছে কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসে।

কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো: আবুল হোসেনসহ ভূমি অফিসের সকলের আন্তরিকতায় মডেল হিসেবে পরিচিতি পাচ্ছে কাশীপুর ইউনিয়ন ভূমি অফিস। আর মডেল ইউনিয়ন ভূমি অফিস গড়ার লক্ষে সকল প্রকার সহযোগীতা করছেন কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব এম. সাইফউল্লাহ বাদল।

সরেজমিনে গিয়ে জানাগেছে, সজ্জিত কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসে সেবা নিতে আসা গ্রহকরা অতি দ্রুত সেবা পাচ্ছেন। কাউকে কোন প্রকার হয়রানী করা হয়না এই অফিসে এসে। কাশীপুর ইউনিয়ন ভূমি অফিস সংলগ্ন পতিত ভূমি যা অবৈধ দখলদারদের দখলে ছিল এখন উদ্ধার করে খেলার মাঠ করা হয়েছে। কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসের চারদিকে আর্বজনার স্তূপ করে পরিবেশ দূষণ করে আসছিল একটি মহল।

পরবর্তিতে চেয়ারম্যান আলহাজ্ব এম. সাইফউল্লাহ বাদলের সহযোগীতায়/ অর্থায়নে জমি ভরাটসহ বাউন্ডারী ওয়াল করে উন্নত পরিবেশ সৃষ্টি করা হয়েছে এবং ভূমি অফিসে আগত জন সেবা এখন কালের সর্বোচ্চ অবস্থায় রয়েছে। এছাড়াও কাশীপুরে সরকারি জমি উদ্ধার করে, বৃদ্ধাশ্রম, বিনদোন কেন্দ্রসহ বিভিন্ন প্রকল্প চলমান রয়েছে।

সেবা নিতে আসা এক ভূমি মালিকের সাথে কথা বললে তিনি জানায়, আমি প্রায় ১৯ বছর ধরে খাজনা দেই না। আজ যখন খাজনা দিতে এসেছি তখন পুরাতণ সকল ফাইল থেকে সকল তথ্য সংগ্রহ করে আমার খাজনা নিয়েছে। অফিসের সকলেই মিলে দ্রুত আমার কাজটি সম্পূর্ণ করেছে। কোন প্রকার হয়রানী তো দূরের কথা উল্টো আমি যে বিরক্ত না হই সেই লক্ষ্যে আমাকে জমি বিষয়ে বিভিন্ন দিক দিক নির্দেশনা দিয়েছে।

কাশীপুর ইউনিয়ন ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা মো: আবুল হোসেন বলেন, আমাদের দায়িত্ব আমরা সঠিক ভাবে পালন করার চেষ্টা করছি। সাধারণ মানুষের ভূমি বিষয়ে সেবা দেওয়ার দায়িত্ব আমাদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here