নিউজ প্রাচ্যের ডান্ডি: কোরবানীর সময় ঘনিয়ে এসেছে। আরমাত্র দু’দিন পরই পবিত্র ঈদুল আজহা। তাই সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গেই ভীড় বাড়ছে কোরবানীর হাটে।
বুধবার (৩০ আগষ্ট) ফতুল্লা ডিআইটি মাঠ, সৈয়দপুর হাট, কাশীপুর ও ঢাকা-নারায়ণগঞ্জ লিংকরোডের সাইনবোর্ড শান্তিধারা এলাকায় অস্থায়ী পশুর হাট ঘুরে দেখা গেছে কোরবানীর পশুর হাটগুলোতে ক্রেতাদের ভীড় বাড়তে শুরু করেছে। দরদামে মিললেই পছন্দের গরু কিনে বাড়ী ফিরছেন ক্রেতারা।

তবে বৃহস্পতিবার ও শুক্রবার হাটগুলোতে বেচাকেনা আরো জমজমাট হয়ে উঠবে বলে জানান ব্যবসায়ী ও ইজারাদাররা। কারন, শনিবারই তো ঈদ। তাই কোরবানীদাতাদের সাধ্যের মধ্যে শুক্রবারের মধ্যেই কোরবানীর পশু কিনতে হবে।

ফতুল্লার হাটে আসা কুষ্টিয়ার রহিম মিয়া জানান, এবছর তিনি এই হাটে ৫টি গরু নিয়ে এসেছেন। যার মধ্যে দু’টি গরু আশানুরূপ দামেই বিক্রি করেছেন বুধবার। বাকীগুলো শুক্রবারের মধ্যেই বিক্রি হয়ে যাবে বলে প্রত্যাশা তার।

কাশীপুর হাটে আসা সিরাজগঞ্জ জেলার শাহাজাতপুর থানার ওই কাশীপুর গ্রামের বেপারী মোঃ রিপন মিয়া জানান, এই হাটে ৮টি গরু হাটে এনেছেন তিনি। তার মধ্যে অন্যতম হচ্ছে ‘পাহাড়’ নামের গরুটি। যার দাম উঠেছে ২ লাখ টাকা। তিনি আরো বেশী দামে বিক্র করবে বলে জানান।

তিনি আরো জানান, বুধবার দু’টি গরু তিনলাখ টাকায় বিক্রি করেছেন। প্রত্যাশী অনুযায়ী দাম ভাল পাওয়ায় খুশী তিনি।

এদিকে, নগরীর প্রধান সড়ক গুলো দিয়ে চলাচলের সময় দেখাগেছে, দামের সাথে সঙ্গতিপূর্ণ বেশ পরিপুষ্ট গরু কিনে বাড়ী ফিরছিলেন অনেকে। কেউ গাড়ীতে করে কেউবা পায়ে হেঁটেই গরু নিয়ে বাড়ী ফিরেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here