নিউজ প্রাচ্যের ডান্ডি: সারাদেশে ন্যায় নারায়ণগঞ্জ জেলাতেও শুরু হয়েছে অষ্টম শ্রেণীর শিক্ষার্থীদের জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা।

বুধবার (১ নভেম্বর) সকাল ১০ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত জেলার ৩৪ টি কেন্দ্রে একযোগে অনুষ্ঠিত হয় জেএসসি ও জেডিসি পরীক্ষা। সকালে নারায়ণগঞ্জ সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় এবং মর্গ্যাণ বালিকা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।

প্রথমদিন জেএসসি বাংলা ১ম পত্র পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ১ হাজার ১শ’ ১৫ জন পরীক্ষার্থী। আর জেডিসির কুরান মাজিদ ও তাজহিদ পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২৫১ জন পরীক্ষার্থী।

বিষয়টির সত্যতা নিউজ প্রাচ্যের ডান্ডিকে নিশ্চিত করেছেন, জেলা প্রশাসক কার্যালয়ে শিক্ষা শাখার সহকারী শিক্ষা অফিসার নাসরীন বেগম।

তিনি জানান, জেলায় এবার জেএসসি ও জেডিসিতে মোট ৪৪ হাজার ২শ’ ৮৬ জন পরীক্ষার্থী রয়েছে। যার মধ্যে জেএসসি’তে রয়েছে ৪০ হাজার ৫শ’ ৭৬ জন ও জেডিসি’তে ৩ হাজার ৭শ’ ১০ জন পরীক্ষার্থী।

মোট পরীক্ষা কেন্দ্র রয়েছে ৩৪ টি। যার মধ্যে জেএসসির ২৫ টি ও জেডিসির ৯টি।

এদিকে, প্রথমদিনের পরীক্ষাকে ঘিরে পরীক্ষা কেন্দ্র গুলোতে অভিভাবকদের বেশ ভীড় পরিলক্ষিত হয়েছে। অনেক কেন্দ্রে অভিভাবকদের পরীক্ষা শুরু হওয়ার আগ মূহূর্ত থেকে শেষ অবদি সন্তানের জন্য অপেক্ষা করতে দেখাগেছে। অনেক অভিভাবক আবার সন্তানের ভাল পরীক্ষার প্রত্যাশায় কেন্দ্রের পাশে বসেই সৃষ্টিকর্তার প্রার্থনায় মগ্ন থাকেন।

অপরদিকে, সুষ্ঠ পরিবেশে পরীক্ষা সম্পন্নের লক্ষ্যে পরীক্ষা কেন্দ্র গুলোতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। আর নিরাপত্তায় পুলিশ মোতায়েন ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here