নিউজ প্রাচ্যের ডান্ডি: আদালতের রায়ের আলোকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সম্পত্তি বুঝিয়ে দেয়ার লক্ষ্যে সীমানা চিহিৃত করেছেন গণপূর্ত অধিদপ্তর ও সদর এসিল্যান্ড।

সোমবার (২৩ অক্টোবর) দুপুর ৩ টায় শহরের কালীরবাজারস্থ পুরাতন কোর্ট চত্ত্বরে অবস্থিত নারায়নগঞ্জ জেলা আইনজীবী সমিতির ৩২ শতাংশ জায়গার সীমানা পরিমাপ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, গণপূর্ত বিভাগ নারায়ণগঞ্জ জেলা তত্ত্ববধায়ক প্রকৌশলী মো: মাহবুবুর রহমান, সদর এসিল্যান্ড প্রত্যয় হাসান, সার্ভেয়ার ও ভারপ্রাপ্ত কানুনগো মঈন উদ্দিন, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড. হাবিব আল মোজাহিদ পলু, সাবেক পিপি এড. আসাদুজ্জামান, এপিপি এড. মাসুদ উর রউফ, নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের এডভোকেট কমিশনার নিখিল চন্দ্রসহ আইনজীবী সমিতির নেতৃবৃন্দ।

এব্যাপারে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাধারন সম্পাদক এড. হাবিব আল মোজাহিদ পলু জানান, ‘পুরান কোর্ট চত্ত্বরে আইনজীবী সমিতির ৩২ শতাংশ জমি গণপূর্ত অধিদপ্তর দাবী করায় সম্পত্তি পুনরুদ্ধারের লক্ষ্যে বিগত ২০০৭ সালে নারায়ণগঞ্জ আদালতে তৎকালীন জেলা প্রশাসককে বিবাদী করে মামলা দায়ের করা হয়। এরপর মামলাটি যুগ্ম জেলা জজ আদালতে স্থানান্তরিত হওয়ার পর ২০১৫ সালের ৯ আগষ্ট আদালত উক্ত সম্পত্তি মালিকানা জেলা আইনজীবী সমিতির অনুকূলে হস্তান্তরের লক্ষ্যে রায় প্রদান করেন। তারপর এই সম্পত্তি দখলে নিতে একাধিকবার জেলা প্রশাসক, গণপূর্ত অধিদপ্তরের সাথে আমাদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে। তারা আমাদের সম্পত্তি বুঝিয়ে দিতে বেশ আন্তরিক আছেন। তাই সোমবার পুনরায় সম্পত্তির সীমানা চিহিৃতকরনের লক্ষ্যে পরিমাপ করা হয়েছে।’

আর নারায়ণগঞ্জ জেলা গণপূর্ত বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো: মাহবুবুর রহমান ও সদর এসিল্যান্ড প্রত্যয় হাসান নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘আদালতের রায়ের আলোকে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সম্পত্তি হস্তান্তরের লক্ষ্যে সীমানা চিহিৃত করা হয়েছে। পরবর্তীতে জেলা প্রশাসক, আইনজীবী সমিতির নেতৃবৃন্দের সাথে বসে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।’

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here