নিউজ প্রাচ্যের ডান্ডি: শুরু হয়েছে ইংরেজী নতুন বছর ২০১৮। সেই সাথে নির্বাচনী বছর হিসেবে গত ৫ জানুয়ারী ‘গণতন্ত্র সুরক্ষা ও গণতন্ত্র হত্যা দিবস’ পালনের পর এবার পরবর্তী কর্মসূচী পালনের জোর প্রস্তুতি নিতে শুরু করেছে ক্ষমতাসীন দল নারায়ণগঞ্জ জেলা ও মহানগর আওয়ামীলীগ এবং বিরোধী দল বিএনপি।
যার মধ্যে আগামী ১০ জানুয়ারী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তণ দিবস বেশ জাঁকজমক ভাবে পালনের প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ আওয়ামীলীগ।

আর আগামী দিনের আন্দোলন ও নির্বাচন ইস্যুতে ১৩ ও ২০ জানুয়ারী নারায়ণগঞ্জে অনুষ্ঠিত কর্মী সভা সফলের প্রস্তুতি নিচ্ছে বিএনপি।

খোঁজ নিয়ে জানাগেছে, নির্বাচনের বছর হিসেবে আওয়ামীলীগ ও বিএনপি নিজেদের শক্তিমত্তার জানান দিতে অন্যান্য বছরের ন্যায় এবছর দলীয় যেকোন কর্মসূচীই পালনে সফল হওয়ার চেষ্টা করবে।

কারন, আওয়ামীলীগ যেমন দলীয় কর্মসূচী পালনের মাধ্যমে বর্তমান আওয়ামীলীগ সরকারের উন্নয়ণ মূলক কর্মকান্ড ও বিএনপির নাশকতার তথ্য জনসাধারনের কাছে তুলে ধরার চেষ্টা করবে, তেমনি বিএনপিও আওয়ামীলীগ সরকারে ক্ষমতা দখল, সুষ্ঠ নির্বাচনের দাবী জনসাধারনের মাঝে তুলে ধরার চেষ্টা করবেন।

তাই দেশের প্রধান এই দু’টি রাজনৈতিক দলের জন্যই আগামী দিনের কর্মসূচী গুলো সফল করা চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেন রাজনৈতিক বিশ্লেষকরা।

এদিকে, আগামী ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উদযাপনের প্রস্তুতির কথা জানিয়েছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই।

আর আগামী ২০ জানুয়ারী কর্মী সভা সফলের লক্ষ্যে দলীয় নেতাকর্মীদের বিভিন্ন দিকনির্দেশনা দেয়ার পাশাপাশি ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে বলে নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, মহানগর বিএনপির সাধারন সম্পাদক এটিএম কামাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here