নিউজ প্রাচ্যের ডান্ডি: নারায়ণগঞ্জের সদর থানাধীণ নিতাইগঞ্জে অর্পিত সম্পত্তি দখল করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় ডেইজি হোসেন গং আদালতের রায় উপেক্ষা করে পুরো সম্পত্তি ভোগ দখল করছে এবং সেখানে স্থাপনা নির্মাণ করছে বলে অভিযোগে বলা হয়। অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ আপীল ট্রাইব্যুনালে মামলা থাকা সত্বেও সে কুচক্রী মহল সেখানে অবৈধ স্থাপনা তৈরী করছে। তাই আদালতের প্রতি সম্মান প্রদর্শণ করে অবিলম্বে ডেইজি হোসেন গংদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের দাবী জানিয়েছেন স্থানীয় জনসাধারণ।

ঘটনা সূত্রে জানা যায়, ১৯৫ বিকে রোড এলাকায় বিশ শতাংশ জমি অর্পিত সম্পত্তি দাবী করে সরকার অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনালে ডেইজি হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সরকারের পক্ষে মামলার বাদী নারায়ণগঞ্জের জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও সদর এসিল্যান্ড। মামলা নং ১০৭৩/২০১৩।

মামলার অভিযোগে বলা হয়, বিবাদী ডেইজি হোসেন ২০ শতাংশ অর্পিত সম্পত্তি অবৈধভাবে ভোগ দখল করে আসছে। যা আইনের পুরোপুরি লঙ্ঘন। মামলা আদালতে চলমান অবস্থায় সেখানে স্থাপনা তৈরী বা ভাঙ্গা আইনত: দন্ডনীয় হলেও তা মানছেন না অভিযুক্তরা। সেখানে তারা টিনের ঘর ভেঙ্গে স্থায়ী স্থাপনা নির্মাণের উদ্যোগ নিয়েছে বলে জানা গেছে। যা আদালত অবমাননার সামিল।

এ বিষয়ে অভিযুক্ত ডেইজি হোসেনের ম্যানেজার আবু বকর নিউজ প্রাচ্যের ডান্ডিকে বলেন, সরকার যে ২০ শতাংশ জমি অর্পিত সম্পত্তি হিসেবে দাবী করছে, সেটা পুরোটাই আমাদের কেনা সম্পত্তি। আমরা নি¤œ আদালত, হাইকোর্ট ও সুপ্রিম কোর্টেও রায় পেয়েছি। এখন অর্পিত সম্পত্তি প্রত্যার্পণ ট্রাইব্যুনালের মামলায়ও আমরা জয়ী হবো। এখানে স্থাপনা ভাঙ্গা বা নির্মাণের বিষয়ে কোন নিষেধাজ্ঞা নেই।

এ বিষয়ে কথা বলতে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) জসিমউদ্দিন হায়দার ও সদর এসিল্যান্ড আবদুল্লাহ আল জাকির মোবাইলে ফোন করা হলেও তারা ফোন রিসিভ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here