নিউজ প্রাচ্যের ডান্ডি: নগরীর অন্যতম বৃহৎ পাইকারী ব্যবসায়িক কেন্দ্র নিতাইগঞ্জে মালামাল লোড-আনলোডের সময় সূচী পরিবর্তনের সাথে সাথে পাল্টে গেছে সেখানে কর্মরত শ্রমিকদের কর্মঘন্টাও। আগে দিনের পাশাপাশি রাতের বেলায় ক্ষেত্র বিশেষে শ্রমিকরা কাজ করলেও এখন থেকে শুধুমাত্র রাত থেকে ভোর পর্যন্তই কাজ করবেন শ্রমিকরা।
গত ১ আগষ্ট থেকে মালামাল লোড-আনলোডের ক্ষেত্রে শ্রমিকদেরও কর্মঘন্টার সময় সূচীর পরিবর্তন করেছে শ্রমিক সংগঠনগুলো।

জানাগেছে, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডা: সেলিনা হায়াত আইভী যেখানে দীর্ঘ ৮ বছরেও মন্ডলপাড়া থেকে নিতাইগঞ্জ পর্যন্ত সড়কে অবৈধ ট্রাক স্ট্যান্ডটি উচ্ছেদ করতে পারেন নি, সেখানে তারই দাবীর প্রেক্ষিতে মাত্র কয়েকদিনে এই বড় সম্যস্যাটি ব্যবসায়ী, শ্রমিকদের নিয়ে বসে সমাধান করে দেন নারায়ণগঞ্জ-৫ আসনের সাংসদ সেলিম ওসমান।

যার ফলে ১ আগষ্ট থেকে দিনের বেলায় নিতাইগঞ্জে লোড-আনলোড বন্ধ রয়েছে। যা হচ্ছে রাত ৯টা থেকে ভোর ৬টা পর্যন্ত। আর দিনের বেলায় এর ব্যত্যয় ঘটলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানাসহ শাস্তি প্রদানের হুঁশিয়ারী প্রদান করেছেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।

যেই কারনে রাত ৯টা বাজার সাথে সাথেই নগরীতে প্রবেশ করছে ট্রাক। ডাইলপট্টী নিতাইগঞ্জ এলাকায় কর্মমুখর হয়ে পড়ছে শ্রমিকরা।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে ডাইলপট্টী লোড-আনলোড শ্রমিক ইউনিয়নের সভাপতি মো: মাসুদুর রহমান মাসুদ নিউজ প্রাচ্যের ডান্ডিকে জানান, ‘নিতাইগঞ্জ ডাইলপট্টীতে দিনের বেলায় ট্রাকে মালামাল লোড-আনলোড বন্ধ থাকায় এখন থেকে রাত ৮টা থেকে ভোর পর্যন্ত শ্রমিকদের কর্মঘন্টা নির্ধারন করা হয়েছে।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here